২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

‘অগ্নিদগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সীতাকুণ্ডের ভয়াবহ অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজে পরিদর্শন করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে প্রতিনিধি দল অগ্নিকাণ্ডে আহতদের খোঁজখবর নেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতের আশ্বাস দেন।

পরিদর্শন শেষে রবিবার (৫ জুন) সাংবাদিকদের সঙ্গে তিনি কথা বলেন। পরে সাংবাদিকদের জাহাঙ্গীর কবির নানক জানান, আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন। নেত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগ এবং চট্টগ্রামের ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন অগ্নিদগ্ধদের সর্বোচ্চ সহযোগিতা করতে। অগ্নিদগ্ধদের যেখানে রক্তের প্রয়োজন হয় সেখানেই তারা রক্ত দান করবে।

তিনি বলেন, যারা এ দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। শোকাহত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। যারা আহত হয়ে চিকিৎসারত আছেন আমরা আশা করি তারা সুচিকিৎসার মধ্য দিয়ে অতি শীঘ্রই এই রোগ মুক্তি লাভ করবেন।

প্রধানমন্ত্রী তরফ থেকে কি বার্তা রয়েছে এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে এখানে পাঠিয়েছেন। গতকাল মধ্যরাত থেকে নেত্রী এই বিষয়ে সকল খোঁজখবর নিচ্ছেন। শেখ হাসিনা বার্ন ইউনিটের দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন।

অপরদিকে চট্টগ্রামের যারা আহত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল, দলের উপদেষ্টা পরিষদের সদস্য ডা. রুহুল হক ও স্বাস্থ্য- জনসংখ্যা বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানাকে এজন্য বিশেষ দায়িত্ব দিয়েছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট এই কমিটিকে ইতিমধ্যেই চট্টগ্রামে পাঠানো হয়েছে। চট্টগ্রামে থেকে সার্বক্ষণিক চিকিৎসা সেবাদানে সর্বোচ্চ সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন। চট্টগ্রামের যেসকল রোগীরা রয়েছেন এবং ঢাকায় যে সকল রোগীরা এসেছেন সকলের বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানক আরও জানান, বার্ন ইউনিটে দায়িত্বে থাকা ডাক্তার সামন্ত লাল সেনকে প্রধানমন্ত্রীর নির্দেশ দিয়েছেন, তিনি যেন চট্টগ্রামে সরজমিনে গিয়ে অগ্নিদগ্ধদ আহতদের দেখে আসে। এজন্য আগামী কাল তিন সদস্যবিশিষ্ট ডাক্তারদের টিম চট্টগ্রামে আহতদের দেখতে যাবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com