‘অঘটন হয়তো কিছু ঘটাতে পারে বাংলাদেশ ক্রিকেট টিম’

‘অঘটন হয়তো কিছু ঘটাতে পারে বাংলাদেশ ক্রিকেট টিম’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: পরিচিত কন্ডিশন, ওয়ানডেতে নিয়মিত ভালো পারফরম্যান্স—ভারত বিশ্বকাপে ক্রিকেটবোদ্ধারা বাংলাদেশকে একেবারে বাতিলের খাতায় ফেলছেন না। কারো চোখে বিশ্বকাপে সেমিফাইনাল খেলতে পারে বাংলাদেশ। যদিও বিশ্বকাপের আগে বিতর্কে টালমাটাল বাংলাদেশের ক্রিকেট।

দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব দাবানলের মতো ছড়িয়ে পড়েছে বাংলাদেশের ক্রিকেটে।

শেষ মুহূর্তে বিশ্বকাপ দল জায়গা হয়নি অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার তামিমের। সব মিলিয়ে কিছুটা চাপ নিয়েই ভারতে গেছে বাংলাদেশ। বিতর্কের ঝড়ের মাঝে গতকাল প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারানো কিছুটা স্বস্তি দেবে বাংলাদেশ দলকে।
সাবেক ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া অবশ্য এই বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার খুব একটা সম্ভাবনা দেখছেন না।

তাঁর মতে, সর্বোচ্চ কয়েকটি অঘটন ঘটাতে পারে বাংলাদেশ। কিন্তু এই দলের জন্য সেমিফাইনালে ওঠা কঠিন, ‘এমনিতে ওদের ফাস্ট বোলিং ভালো, স্পিন বিভাগও। দুজন ভালো অলরাউন্ডার মিরাজ ও সাকিব আছে। সত্যি কথা যদি বলি, সব কিছু মিলিয়ে দল খুব বেশি ভালো নয়।
এই দল কত দূর যাবে? আমার তো মনে হয়, এই দল কোয়ালিফাই (সেমিফাইনাল) করবে না। কিছু অঘটন হয়তো ঘটাতে পারে। আগেও ঘটিয়েছে। তবে এই দল যদি কোয়ালিফাই করতে পারে, মিরাকলই হবে।’
বাংলাদেশের জয়ের মূলমন্ত্র, দল হিসেবে ভালো খেলা।

ভালো কিছু করতে হলে তাই বাংলাদেশের দল হিসেবে পারফরম্যান্সের বিকল্প দেখেন না আকাশ, ‘ব্যাটারদের জ্বলে উঠতে হবে। কেননা পাঁচ আঙুল এক না হলে হাত কখনোই মুঠোবন্দি হবে না। বাংলাদেশের ক্ষেত্রে এটা আমরা গত এশিয়া কাপেও দেখেছি। সবাই মিলে যদি পারফরম্যান্স না করতে পারে তাহলে ওরা ভালো করে না।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *