অতিরিক্ত বিল; ভোগান্তিতে জড়িতদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে ব্যবস্থা

অতিরিক্ত বিল; ভোগান্তিতে জড়িতদের বিরুদ্ধে ৭ দিনের মধ্যে ব্যবস্থা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক ভোগান্তির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আগামী সাত দিনের মধ্যে শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিদ্যুৎ বিভাগ। সেইসঙ্গে কোনও অবস্থায় অতিরিক্ত বিল গ্রহণ করা যাবে না।

বৃহস্পতিবার (২৫ জুন) অনলাইন কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন দপ্তর ও কোম্পানির বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ও অগ্রগতি সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এছাড়াও সভায় একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে টাস্কফোর্স গঠনের সিদ্ধান্ত হয়েছে। সেইসঙ্গে বিতরণ কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকেরা দুঃখ প্রকাশ করে জানান, অতিরিক্ত বিদ্যুৎ বিল দেওয়া সংক্রান্ত বিষয়টি নিয়ে সংস্থাগুলো আলাদা আলাদাভাবে গণমাধ্যমের মাধ্যমে গ্রাহকদের কাছে ব্যাখ্যা করবেন।

সভায় এডিপি নিয়ে জানানো হয়, ২০১৯-২০ অর্থ বছরে গত মে মাস পর্যন্ত বিদ্যুৎ বিভাগের এডিপি বাস্তবায়ন হয়েছে ৭২ দশমিক ৩৬ শতাংশ। যা জুন মাসের মধ্যে ৯০ শতাংশের বেশি হবে বলে আশা করা হচ্ছে।

এ সভায় আরও উপিস্থত ছিলেন বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) , পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন প্রমুখ।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *