১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

অনির্দিষ্টকালের জন্য ময়মনসিংহ-সিলেট রুটে বাস চলাচল বন্ধ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দুই জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে সিলেটের সঙ্গে ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বাস যোগাযোগ বন্ধ রয়েছে। কোনো ধরনের ঘোষণা ছাড়াই বাস বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়ছেন যাত্রীরা।

শনিবার (৬ আগস্ট) দুপুরে সিলেটগামী বাস কাউন্টারে গিয়ে দেখা যায়, কোনো টিকিট বিক্রি হচ্ছে না। যাত্রীরাও ঘুরে চলে যাচ্ছেন। এতে অলস সময় পার করছেন কাউন্টারের লোকজন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, সিলেট থেকে নেত্রকোনার কমলাকান্দায় চলাচলের জন্য ছয়টি বাস রয়েছে। এরমধ্যে দুটি বাস নিয়মিত চলে। বাকি চারটি বন্ধ থাকে। ২ আগস্ট এ রুটে চলাচলের জন্য আরও দুটি নতুন বাস নামায়। কয়েকদিন চলাচলের পর নেত্রকোনা মালিক সমিতি ওই দুটি বাস চলাচল করতে দিবে না বলে জানায়। এর সঙ্গে কিশোরগঞ্জ মালিক সমিতিও যুক্ত হন। এতে ক্ষিপ্ত হয়ে সিলেট মালিক সমিতি ময়মনসিংহ-সিলেট রুটে সব বাস চলাচল বন্ধ করে দেয়।

কাউন্টারে অপেক্ষায় থাকা সিলেটগামী আব্দুল কাদির বলেন, চারদিন ধরে ময়মনসিংহের সঙ্গ সিলেটের বাস যোগাযোগ বন্ধ। এখন বিকল্প কোনো উপায়ে যেতে হবে। কোনো ঘোষণা ছাড়া গাড়ি বন্ধ করে ভোগান্তিতে ফেলা ঠিক হয়নি।

আরাফাত নামের এক যাত্রী বলেন, চারদিন ধরে সিলেটগামী বাস চলাচল বন্ধ রয়েছে। অথচ সাধারণ যাত্রীরা কিছুই জানে না। দুপুরে টিকিট কাটতে কাউন্টারে এসে জানতে পারি বাস চলাচল বন্ধ।

ময়মনসিংহ জেলা বাস মালিক সমিতির মহাসচিব মো. মাহবুবুর রহমান বলেন, বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আশা করছি শিগগিরই এর সমাধান হবে।

এ বিষয়ে সিলেট মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. পলাশ বলেন, নতুন দুটি বাস যুক্ত হবার পর থেকে সমস্যা দেখা দেয়। চারদিন এ রুটে বাস চলাচল বন্ধ থাকলেও কোনো সুরাহা হয়নি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com