অর্থনীতি রক্ষায় পাহারা দিতে হবে : ড. কামাল

অর্থনীতি রক্ষায় পাহারা দিতে হবে : ড. কামাল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিদেশে পালানোর পূর্বপ্রস্তুতি হিসেবে সরকার বিদেশে অর্থ পাচার করছে বলে মন্তব্য করেছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, টাকা পাচারের ব্যাপারে সবাইকে সজাগ করতে হবে। সবাইকে সংগঠিত করে জাতীয় অর্থনীতিকে রক্ষায় পাহারা দিতে হবে। ব্যাংক থেকে কোথায় টাকা যাচ্ছে, কীভাবে যাচ্ছে—এসব বিষয়ে খোঁজখবর রাখতে হবে। প্রয়োজনে এসব অনিয়ম বন্ধ করতে আইনি ব্যবস্থা নিতে হবে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে গণফোরামের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

ড. কামাল বলেন, ‘এটা খুবই দুঃখজনক যে সরকার দেশের কথা একদমই মনে না রেখে বিদেশে অর্থ পাচার করছে। দেশের প্রতি তাদের আস্থা নেই। তারা নিজেরাও বাইরে চলে যাবে।’

গণমাধ্যমে প্রকাশিত সংবাদে গুরুত্ব না দিলে জাতীয় অর্থনীতিকে বাঁচানো যাবে না উল্লেখ করে কামাল হোসেন বলেন, অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়লে বেকারত্ব বাড়বে, আয় কমে যাবে, ব্যবসা-বাণিজ্যে মানুষ ক্ষতিগ্রস্ত হবে, অর্থাৎ সার্বিকভাবে সবার ক্ষতি হবে। এখান থেকে উত্তরণের জন্য দ্রুত ঐক্যবদ্ধ হয়ে এসব নেতিবাচক ও সমাজবিরোধী কাজ, বিশেষ করে দুর্নীতি ও অর্থ পাচার প্রতিরোধ করতে হবে।

এদিকে, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের সদস্য পদ নবায়নের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক সংসদ সদস্য মফিজুল ইসলাম খান, এস এম আলতাফ হোসেন, মোশতাক আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউর রহমান খান, কোষাধ্যক্ষ শাহ নুরুজ্জামান, আইনবিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো ইয়াছিন, ঢাকা দক্ষিণের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান এবং ঢাকা উত্তরের সভাপতি এ কে এম শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে ডিসেম্বর ও জানুয়ারি—এ দুই মাসে সদস্য সংগ্রহ এবং নবায়ন করা হবে। পরে জেলা কমিটিগুলোকে সম্মেলনের মাধ্যমে পুনর্গঠন করে কেন্দ্রীয় কমিটির কাউন্সিলের আয়োজন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *