১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

অসাধু ব্যবসায়ীদের রুখতে টাস্কফোর্স গঠন হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়িয়ে অসাধু ব্যবসায়ীরা যেনো ফায়দা নিতে না পারে সেজন্য আগামী দু-একদিনের মধ্যে একটি টাস্কফোর্স গঠন করা হবে। একইসঙ্গে সয়াবিন তেলের দাম সহনীয় রাখতে সরকার সব ধরনের উদ্যোগ নেবে।

রবিবার (১৩ মার্চ) বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এ (দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি) সুযোগ নিয়ে কোনো অসাধুতা যেনো প্রশ্রয় না পায়। এজন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো আমাদের আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়োজিত করে। আমরা দু-একদিনের মধ্যে টাস্কফোর্স গঠন করবো। যেন কেউ সুযোগটা না নিতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে নিত্যপণ্যের ওপর থেকে ভ্যাট ও ট্যাক্স তুলে নিতে যাচ্ছি। খুব শিগগির এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা সারাদেশ ওএমএস কার্যক্রম বৃদ্ধি করব, ন্যায্য মূল্যে যাতে সাধারণ মানুষের কাছে পণ্য পৌঁছাতে পারি। এর পাশাপাশি সাপ্লাইচেইনটা যাতে ঠিক থাকে সরকার সে ব্যবস্থা করবে। কোনো পণ্য যাতে কেউ স্টক করতে না পারে সেটা নিয়ন্ত্রণ করা হবে।

বৈঠকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, সরকার কিন্তু অত্যন্ত পিজিটিভলি কনসিডার করছে যে, পণ্যের মূল্য কোনটা হওয়া উচিত। গ্রাহকদের কাছ থেকে এর চেয়ে অতিরিক্ত মূল্য আদায়ের চেষ্টা যারা করছেন তাদের বিরুদ্ধে কিন্তু আমরা অ্যাকশনে যাবো, এটা বলতে পারি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উপস্থিত ছিলেন। এছাড়া মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব/সচিব, পুলিশ পরিদর্শক বেনজীর আহমেদসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কয়েক দিন ধরে সয়াবিনের দাম বৃদ্ধি নিয়ে ক্ষোভে যখন ফুঁসছে ভোক্তারা। তখনি আবার দাম বাড়ার ফাঁদে পড়েছে ২৪ নিত্যপণ্য। রোজা আগমনের সঙ্গে নিত্যপণ্যের মূল্য আরেক দফা বাড়ায় ভোক্তাদের মধ্য ক্ষোভের পারদ যেন ঊর্ধ্বমুখী। দাম বাড়ার এ তথ্য প্রকাশ করেছে খোদ সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com