১লা মার্চ, ২০২১ ইং , ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪২ হিজরী

আইসিসির বোলিং র‌্যাংকিংয়ে সেরা দশে মিরাজ-মুস্তাফিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মেহেদি হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান আইসিসির ঘোষিত সর্বশেষ ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে সেরা দশে আছেন । এছাড়া সদ্য নিষেধাজ্ঞা মুক্ত সাকিব আল হাসান র‌্যাংকিংয়ে আছেন ১৩তম অবস্থানে।

মেহেদি মিরাজ ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে চারে জায়গা করে নিয়েছেন। তার রেটিং ৬৯৪। মিরাজের ওপরে আছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট (শীর্ষে), আফগান স্পিনার মুজিব উর রহমান (২) ও ভারতীয় পেসার জাসপ্রিত বুহমাহ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে দারুণ বোলিং করা মুস্তাফিজুর রহমান র‌্যাংকিংয়ে আছেন আট নম্বরে। তার রেটিং ৬৫৮। এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্যারিয়ার সেরা ৬৯৫ রেটিং তুলেছিলেন মুস্তাফিজ।

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচে নিয়েছেন ছয় উইকেট। তার রেটিং দাঁড়িয়েছে ৬২৯। জিম্বাবুয়ের বিপক্ষে ২০০৯ সালে সাকিব ক্যারিয়ার সেরা ৭১৭ রেটিং তুলেছিলেন। পূর্বের ওই জায়গায় ফিরতে তাই আরও ভালো বোলিং করতে হবে বিশ্ব সেরা অলরাউন্ডারের।

ব্যাটিংয়ে বাংলাদেশের সেরা ১৫ নম্বরে আছেন মুশফিকুর রহিম। তামিম ইকবাল ২২ নম্বরে জায়গা পেয়েছেন। এছাড়া সাকিব আল হাসান আছেন ২৪ এ। টেস্টে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব অবশ্য নেমে গেছেন চারে। তার সামনে এখন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে রেটিং বাড়িয়ে নেওয়ার সুযোগ।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com