১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

আইসোলেশনে জাতিসংঘ মহাসচিব

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসে আক্রান্ত এক কর্মকর্তার সংস্পর্শে এসে আইসোলেশনে চলে গেছেন জাতিসংঘের মহাসচিব আন্তেনিও গুতেরেস। মঙ্গলবার (৭ ডিসেম্বর) করোনা আক্রান্ত ওই কর্মকর্তার সংর্স্পশে আসেন তিনি। এরপরই তিনি আইসোলেশনে চলে যান এবং আগামী কয়েকদিন সংস্থাটির এই শীর্ষ ব্যক্তি সেখানেই অবস্থান করবেন।

কূটনৈতিক বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে বুধবার এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি। এদিকে আইসোলেশনে থাকায় আগামী কয়েকদিনের নির্ধারিত সকল মুখোমুখি অনুষ্ঠিতব্য বৈঠক ও কর্মসূচিও বাতিল করেছেন ৭২ বছর বয়সী জাতিসংঘ মহাসচিব।

এএফপি বলছে, বুধবার নিউইয়র্কের ম্যানহাটনে জাতিসংঘ প্রেস অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল আন্তেনিও গুতেরেসের। কিন্তু আইসোলেশনে থাকায় তিনি সেখানে অংশ নিতে পারবেন না।

এছাড়া বৃহস্পতিবার জলবায়ু পরিবর্তন ও সন্ত্রাসবাদের চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে অংশ নেওয়ার কথা ছিল তার। সেখানেও তার অনুপস্থিতি অনেকটা নিশ্চিত।

এদিকে আন্তেনিও গুতেরেসের শারীরিক অবস্থা নিয়ে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক। তবে তিনি জানিয়েছেন, করোনা টিকার উভয় ডোজ আগেই নিয়েছিলেন গুতেরেস। মাত্র কয়েকদিন আগে টিকার বুস্টার ডোজ নিয়েছেন তিনি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com