৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আওয়ামী লীগের বিদ্রোহী ২৭ নেতা বহিষ্কার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় ২৭ নেতাকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। নীলফামারীর জলঢাকা ও কিশোরগঞ্জ, কক্সবাজারের চকরিয়া এবং মৌলভীবাজারের বড়লেখায় এসব নেতাকে বহিষ্কার করা হয়। এর মধ্যে নীলফামারীর দুই উপজেলায় পাঁচজন, চকরিয়ায় সাতজন ও বড়লেখায় ১৫ জন রয়েছেন। শুক্রবার সংশ্লিষ্ট জেলা ও উপজেলা আওয়ামী লীগ বিষয়টি নিশ্চিত করেছে। প্রতিনিধিদের খবর-

নীলফামারী ও জলঢাকা 

নীলফামারীতে যুবলীগের পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে। তাদের মধ্যে জলঢাকা উপজেলায় তিনজন এবং কিশোরগঞ্জ উপজেলার দুইজন। বহিষ্কৃতরা হলেন- জলঢাকার মীরগঞ্জ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির খান, উপজেলা কমিটির সদস্য ও কৈমারী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাদেকুল সিদ্দিকী সাদেক ও কাঁঠালি ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক লালবাবু রায় নির্মল এবং কিশোরগঞ্জ উপজেলা কমিটির সদস্য ও সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রোকনুজ্জামান মিতু ও বড়ভিটা ইউনিয়নের যুবলীগের আহ্বায়ক চেয়ারম্যান প্রার্থী জগলুল হায়দার। শুক্রবার সকালে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

কক্সবাজার 

চকরিয়া উপজেলায় ৭ আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন-কোনাখালী ইউনিয়নের দিদারুল হক সিকদার, পূর্ববড় ভেওলা ইউনিয়নের কামরুজ্জামান সোহেল, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের রবিউল এহেসান লিটন, কৈয়ারবিল ইউনিয়নের আফজালুর রহমান চৌধুরী, লক্ষ্যারচর ইউনিয়নের মো. সাইকুল ইসলাম, কাকারা ইউনিয়নে মো. সাহাব উদ্দিন ও ইছমত-ই-এলাহী।

বড়লেখা (মৌলভীবাজার) 

বড়লেখায় ১৫ নেতাকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। শুক্রবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন, বর্ণি ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি শামীম আহমদ ও ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য আব্দুল মুহিত। দাসেরবাজার ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মাহতাব উদ্দিন ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বপন কুমার চক্রবর্তী। উত্তর শাহবাজপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান ও মুমিনুর রহমান টনি। দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন। বড়লেখা সদর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ উদ্দিন। তালিমপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এখলাছুর রহমান ও সদস্য সুনাম উদ্দিন সুনাইবন্ধু। দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য আব্দুল জলিল ফুলু, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আব্দুল মানিক ও ইউনিয়ন তাঁতী লীগের আহ্বায়ক আশরাফ হোসেন। দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য আজির উদ্দিন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com