২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

আওয়ামী লীগ একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করেছে : ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার জনগণের মাথার ওপর চেপে বসেছে। একুশের যে চেতনা, সেই চেতনাকে ভূলুণ্ঠিত করেছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকের এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে বিএনপি মহাসচিব বলেন, বিশ্বের একমাত্র বাংলাদেশ, যে দেশ নিজেদের ভাষার জন্য জীবন দিয়েছে। এটি ছিল আমাদের গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার চেতনা। আমাদের বাকস্বাধীনতা থাকবে, সংবাদ পত্রের স্বাধীনতা থাকবে এটিই ছিল আমাদের একুশের চেতনা। তারই চেতনার মধ্যদিয়ে আমরা স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নেতৃত্বে আমরা জাতি হিসেবে আত্মপ্রকাশ করেছি।

তিনি বলেন, সরকার আজ জনগণের মাথার ওপর চেপে বসে একুশের যে চেতনা ছিল সেটিকে ভূলুণ্ঠিত করেছে। এই সরকার জনগণের ভোটের অধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়েছে।

ফকরুল আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ অবস্থায় গৃহবন্দি হয়ে আছেন। দেশের অনেক মানুষ আজ মিথ্যা মামলায় পড়ে আছেন। দেশে একটি ফ্যাসিবাদী সরকার ব্যবস্থা চলমান রয়েছে।

ভাষাশহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতেই জিয়াউর রহমান একুশে পদক চালু করেছেন বলেও জানান মির্জা ফখরুল।

এসময় দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com