২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

আওয়ামী লীগ গণতন্ত্রের কথা বললে হাস্যকর লাগে : মির্জা ফখরুল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ যখন গণতন্ত্রের কথা বলে, তখন সেটা জনগণ ও আমাদের কাছে হাস্যকর মনে হয়।

আওয়ামী লীগ সরকার আমলা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর পুরোপুরি নির্ভরশীল হয়ে পড়েছে।

জনগণ থেকে এ সরকার সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। এ সরকারের কোনো কাজের প্রতিবাদ করলেই তাকে জেলে নেওয়া হয় তার প্রমাণ কলাবাগানের মা ও ছেলে। এ ঘটনাগুলো প্রমাণ করে যে এ সরকার কতটা স্বৈরাচার, যোগ করেন ফখরুল। মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে শহরের কালিবাড়িতে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, আন্তর্জাতিকভাবে আওয়ামী লীগ এখন স্বৈরাচারি দল হিসেবে চিহ্নিত। বিভিন্ন দেশ এরই মধ্যে আওয়ামী লীগ সরকারকে স্বৈরাচারি দল হিসেবে চিহ্নিত করেছে। তার প্রমাণ হচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা। আর দেশের মানুষ নিজেরাই টের পাচ্ছে যে তারা একটি ফ্যাসিবাদ সরকারের আওতায় রয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর এ সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকারের প্রশ্রয়ে এখন মানবাধিকারগুলো লঙ্ঘিত হচ্ছে এবং আইনের শাসন বলতে দেশে কিছু নেই। এটার প্রমাণ হচ্ছে ঢাকা কলেজ ও নিউ মার্কেটের সংঘর্ষ। পত্র-পত্রিকায় এলো, হামলায় জড়িত আওয়ামী লীগ আর মামলা হল বিএনপির নামে। তিনদিনের রিমান্ডও হলো বিএনপি নেতার। এটাই হচ্ছে প্রশাসনকে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে, বিচার বিভাগকে দলীয়করণ করা। আর এসব এখন কিছু মিডিয়া তুলেও ধরছে।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com