২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

আকাশসীমায় যুদ্ধবিমান, পাক-ভারতের যুদ্ধের আশঙ্কা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করেছে পাকিস্তানের বোমারু বিমান। বুধবার (২৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের এসব বিমান ভারতের প্রবেশ করেছে বলে জানিয়েছে একাধিক সংবাদ মাধ্যম। ভারতীয় বাহিনীর তোপের মুখে এসব বিমান ফিরে যেতে বাধ্য হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, অন্তত তিনটি পাকিস্তানি জেট কাশ্মীর দিয়ে ঢুকেছিল ভারতের আকাশে। খবরে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার নওশেরা সেক্টরে তিনটি পাকিস্তানি যুদ্ধবিমানের দেখা মিলেছে। এরপরই ভারতীয় বাহিনীর প্রতিরোধের মুখে পাকিস্তানের এসব যুদ্ধবিমান ফিরে যেতে বাধ্য হয়।

এদিকে জম্মু, কাশ্মীরে সহ শ্রী নগরের সকল বিমান বন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ভারত। এছাড়া সীমান্ত জুড়ে জারি করা হয়েছে রেড এলার্ট। মঙ্গলবার ভোররাতে ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে।

কিন্তু ভারতের দাবি অস্বীকার করে পাকিস্তান জানায়, হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বরং তাড়া খেয়ে পালিয়েছে ভারতের বিমান বাহিনী। তবে পাকিস্তানি অংশে প্রবেশ করে ভারত যে ‘আগ্রাসন’ চালিয়েছে তার কড়া জবাব দেওয়া হবে হুমকি দিয়েছে পাকিস্তান। জানিয়েছে, যেকোন সময় ভারতে হামলা জন্য প্রস্তুত সেনাবাহিনী।এ নিয়ে দেশ দুইটির মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

সূত্র: এনডিটিভি, এএফপি, টাইমস অব ইন্ডিয়া

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com