৯ই মার্চ, ২০২১ ইং , ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৪শে রজব, ১৪৪২ হিজরী

আগে আমরা সাধারণ মানুষকে ভ্যাকসিন দেবো : স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কোনরকম গুজবে কান না দেওয়ার অনুরোধ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যাদের দরকার তারাই আগে করোনার টিকা পাবে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে রাজধানীর আজিমপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষ এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, কোনরকম গুজবে কান দেবেন না। আগে আমরা সাধারণ মানুষকে ভ্যাকসিন দেবো। যাদের দরকার তারা আগে ভ্যাকসিন পাবে।

তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় ইতোমধ্যে টিকা গ্রহণ করেছে। আমরা তাদের কাছ থেকে বুঝে নেব। পরিকল্পনামাফিক স্টোরেজ করে তা বিতরণ করা হবে। ভ্যাকসিন বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভ্যাকসিনেশনের প্ল্যান এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। কোনো ধরনের যেন সমস্যা না হয় সে জন্য একটি শক্তিশালী কমিটি গঠন করা আছে। কমিটির প্রধান হলেন আমাদের মুখ্য সচিব।

তিনি বলেন, যাদের প্রয়োজন তাদের একজনকেও ভ্যাকসিন থেকে বঞ্চিত করা হবে না। এজন্য আমরা একটি অ্যাপ তৈরি করছি, একটি শক্ত কমিটিও হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান।

/এএ

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com