২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

আজ জামিআ ইকরার খতমে বুখারী, যোগ দিচ্ছেন মাওলানা মাহমুদ মাদানী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর খিলগাঁও, চৌধুরীপাড়ায় অবস্থিত জামিআ ইকরা বাংলাদেশের দাওরায়ে হাদীসের শিক্ষাসমাপনী, পুরস্কার বিতরণী ও পবিত্র বুখারী শরীফের খতম উপলক্ষে আজ মঙ্গলবার (২২ ফেব্রুয়ারী) দুআ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জমিয়তে উলামায়ে হিন্দের কেন্দ্রীয় সভাপতি, জানেশীনে ফিদায়ে মিল্লাত, আওলাদে রাসূল মাওলানা সাইয়্যিদ মাহমুদ আসআদ মাদানী।

কাকরাইল সার্কিট হাউজ মসজিদের খতীব ও জামিআ ইকরা বাংলাদেশের রঈস মাওলানা আরীফ উদ্দীন মারুফ পাথেয় টোয়েন্টিফোর ডটকমকে জানান, ‘মঙ্গলবার বাদ আসর থেকে শুরু হওয়া এই মাহফিলে পবিত্র বুখারী শরীফের শেষ দরস প্রদান করবেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল ইসলাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।’

পবিত্র বুখারী শরীফের শেষ দরসে ও দুআ মাহফিলে দেশের সকল ধর্মপ্রাণ মুসলমানদেরকে উপস্থিত থাকতে বিশেষ আহ্বান জানান মাওলানা আরীফ উদ্দীন মারুফ।

মুসলিমতারুণ্যের প্রতীক মাওলানা সাইয়্যিদ মাহমুদ আসআদ মাদানীর সফর প্রসঙ্গে বাংলাদেশ জমিয়তুল উলামা ঢাকা মহানগরীর নির্বাহী সভাপতি মাওলানা সদরুদ্দীন মাকনুন জানান, মাওলানা মাহমুদ আসআদ মাদানী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিকাল ৩টায় মাওলানা ইয়াহয়া মাহমুদ পরিচালিত দারুল উলূম বনশ্রী মাদরাসার খতমে বুখারী মাহফিলে যোগদান করবেন।

একই দিন বাদ মাগরিব জামিআ ইকরা বাংলাদেশে শাইখুল ইসলাম হুসাইন আহমদ মাদানী রহ. রচিত বিশ্ববিখ্যাত ‘নকশে হায়াত’ গ্রন্থের বাংলা অনুবাদের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগদান করবেন। পরে এই মাদরাসার খতমে বুখারী অনুষ্ঠানেও অংশ নেবেন মাওলানা মাহমুদ আসআদ মাদানী।

তিনি বলেন, বুধবার (২৩ ফেব্রুয়ারী) সকালে আওলাদে রাসূল মাওলানা মাহমুদ মাদানী বিমানযোগে সিলেট গমন করবেন। সেখানে দারুল উলূম কানাইঘাট মাদ্রাসার মাহফিলে যোগদান করে সেদিন রাতেই পুনরায় ঢাকা ফিরবেন তিনি। পরদিন বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) সকাল ১০টায় দিল্লির উদ্দেশ্যে রওয়ানা করবেন জমিয়তে উলামা হিন্দের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মাহমুদ আসআদ মাদানী।

‘তবে বিমানের শিডিউল পরিবর্তনের কারণে পূর্বনির্ধারিত কিছু প্রোগ্রামে রদবদল হতে পারে’ —যোগ করেন মাওলানা মাকনুন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com