৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

আজ ঢাকায় আন্তর্জাতিক কিরাত সম্মেলন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় ২২তম ইকরা আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ শুক্রবার (২০ জানুয়ারি) সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে এই সম্মেলন চলবে। ঢাকায় উদ্বোধনের পর দেশের আরো ১৫টি স্থানে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

এবারের সম্মেলনে অংশগ্রহণ করবেন ইরানের শাইখ কারি আহমাদ আবুল কাসেমি, মিসরের শাইখ কারি মাহমুদ কামাল নাজ্জার, পাকিস্তানের কারি শাইখ আনোয়ারুল হাসান বুখারি এবং ফিলিপাইনের কারি নো’মান পিমবায়াবায়াসহ আরো অনেকে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মো. মিজানুর রহমান। এতে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন রাষ্ট্রের রাষ্ট্রদূত ও কূটনীতিকরাও উপস্থিত থাকবেন। সম্মেলনে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী।

১৯৬৬ সাল থেকে ইমামুল কুররা মাওলানা কারি মো. ইউসুফ (রহ.)-সহ বিশ্বের শ্রেষ্ঠ কারিদের হাত ধরে ঐতিহ্যবাহী এই সম্মেলনের যাত্রা শুরু হয়। বিশুদ্ধ কোরআন তিলাওয়াত প্রসারের লক্ষ্যে আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইকরা) প্রতিষ্ঠা করেন মহান স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক ও বাংলাদেশের সাবেক প্রধান কারি মো. ইউসুফ (রহ.)।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com