আজ থেকে বায়তুল মোকাররমে শুরু হচ্ছে ইসলামী বইমেলা

আজ থেকে বায়তুল মোকাররমে শুরু হচ্ছে ইসলামী বইমেলা

পাথেয় টুয়েন্টিফোর ডটকম: পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ইসলামী বইমেলা শুরু হচ্ছে। আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বাদ আসর মাসব্যাপী বইমেলার উদ্বোধন করবেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। এরপর বাদ মাগরিব ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের উদ্বোধন করবেন তিনি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন নানা উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে- গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পবিত্র কোরআনখানি ও দোয়া মাহফিল, ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, আরবি খুতবা লিখন প্রতিযোগিতা, কিরাত মাহফিল, হামদ-নাত, স্বরচিত কবিতা পাঠ, ইসলামী ক্যালিগ্রাফি প্রদর্শনী, মাসব্যাপী ইসলামী বইমেলা, বিশেষ স্মরণিকা ও ক্রোড়পত্র প্রকাশ।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কাল সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *