আত তুরাস একাডেমির আয়োজনে উলুমুল আরাবিয়্যার একগুচ্ছ কোর্স

আত তুরাস একাডেমির আয়োজনে উলুমুল আরাবিয়্যার একগুচ্ছ কোর্স

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : উলুমুল আরাবিয়্যার একগুচ্ছ বিষয়ের উপর শীঘ্রই দুটি কোর্স চালু করছে আধুনিক আরবীর ব্যাতিক্রমী পাঠশালা স্লোগানধারী ‘আত তুরাস একাডেমি’।

আগামী ১৭ মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ৩১ মার্চ বৃহস্পতিবার এবং ২ এপ্রিল শনিবার থেকে ১৭ এপ্রিল রোববার পর্যন্ত স্বল্প মেয়াদি এই কোর্স দুটিতে থাকবে—আসাসিয়্যাতুন নাহু, কাওয়াইদুস সরফ, ইলমুল বালাগাহ, ই’রাবুল কুরআন, আদাবুল আরাবী ও মুহাদাসাহ বিল আরাবিয়্যাহ’র মতো গুরুত্বপূর্ণ বিষয়াদী।

‘নাহু-সরফ, আদবের কোর্সগুলোর প্রথাগত ধারার বাইরে গিয়ে আরব্য ও উপমহাদেশীয় নথিপত্র থেকে চয়ন করে তৈরীকৃত শীটে সহজ ও নতুন আঙ্গিকে নাহু-সরফ এবং আদবীয় উপাদানকে মাদরাসা ছাত্রদের সামনে এই কোর্সে উপস্থাপন করা হবে’ বলে জানিয়েছেন আত তুরাস একাডেমির কর্ণধার আদীব আব্দুস সালাম ইবন হাশিম।

এছাড়াও, মুহাদাসাহ বিল আরাবিয়্যাহর উপরে পার্টিকুলার একটি কোর্স হবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, আত তুরাস একাডেমি জেনারেল শিক্ষিত এবং মাদরাসা শীক্ষার্থীদের আরবী ভাষা ও সাহিত্য শিক্ষার একটি আধুনিক প্রতিষ্ঠান। অনলাইন ও অনসীটে তারা দেশ-বিদেশে আরবী ভাষার সেবা প্রদান করে যাচ্ছে।

তুরাস অর্থ, সেই জ্ঞানস্রোত যা যুগ-যুগান্তর প্রজন্ম থেকে প্রজন্ম বয়ে চলেছে। সেই জ্ঞানস্রোতেরই মূল উপাদান আরবী ভাষা অনলাইন ও অনসীটে দেশ-বিদেশের মুসলিম বাংলাদেশী ভাইদের কাছে বিতরণ করে আসছে ইকরা বাংলাদেশের এই অঙ্গ প্রতিষ্ঠানটি।

আসন্ন কোর্সটিতে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জানার জন্য যোগাযোগ করতে হবে রাজধানী ঢাকার রামপুরার বেটার লাইফ হাসপাতালের পাশে অবস্থিত ইকরা বাংলাদেশ স্কুল ভবনে আত তুরাস একাডেমির অফিসে। অথবা কল করতে পারেন- ০১৯৬৬৪৯৮৫০৫ বা ০১৮২৯৬৬৯৯২১ অথবা ০১৫১৮- ৬১০৪৬৮ নাম্বারে।

সম্পূর্ণ অনাবাসিক ব্যাবস্থপনায় প্রতিদিন বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত এই দুটি কোর্সের ক্লাস চলবে বলে জানিয়েছেন আত তুরাস একাডেমির কর্ণধার আদীব আব্দুস সালাম ইবন হাশিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *