৯ই মার্চ, ২০২১ ইং , ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২৪শে রজব, ১৪৪২ হিজরী

আদিল সিদ্দিকীর ইন্তেকালে দেওবন্দের মুহতামিমের শোক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দারুল উলূম দেওবন্দের মিডিয়া জগতের আলোচিত ও পরিচিত মুখ আদিল সিদ্দিকীর ইন্তেকালে গভীর শোক জানিয়েছেন দারুল উলূম দেওবন্দের মুহতামিম মুফতী আবুল কাসেম নোমানী।

তিনি বলেন, আদিল সিদ্দিকী খুবই সাধারণ ও আল্লাহওয়ালা মানুষ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা ইসলাম ও মুসলিম উম্মাহর এক অকৃত্রিম বন্ধুকে হারালাম। আমি গভীর শোক জ্ঞাপন করার পাশাপাশি প্রয়াতের আত্মার মাগফিরাত কামনা করছি। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই।

আদিল সিদ্দিকী শুক্রবার নিজ বাস ভবনে ইন্তেকাল করেছেন বলে জানা গেছে। পুরো দারুল উলূম দেওবন্দে তাকে আদিল সাহেব নামে ডাকা হতো। দারুল উলূম দেওবন্দকে বিশ্বে তুলে ধরার পেছনে তাঁর অবদানকে ছোট করে দেখার সুযোগ নেই। তিনি মিডিয়ায় দেওবন্দের মুখপত্র ছিলেন। ব্যক্তিগত জীবনেও তিনি খুবই সাধারণ ছিলেন, তবে আল্লাহওয়ালা মানুষ হিসেবে পরিচিত ছিলেন দেওবন্দে।

জানা যায়, তিনি বিশেষভাবে দারুল উলূম দেওবন্দকে গণমাধ্যমের সামনে পরিচয় করিয়ে দিতেন। মাদরাসার মুখপাত্র হিসেবে কাজও কররতেন তিনি। তিনি মুসলিম পারসোনাল ল বোর্ডের সদস্য ছিলেন। দেওবন্দ এলাকার বিভিন্ন সামাজিক বিচার আচার সম্পন্ন করতেন।

জানা যায়, সাংবাদিক ও লেখক আদিল সিদ্দিকী দীর্ঘ অসুস্থতার পরে ৯১ বছর বয়সে শুক্রবার তাঁর বাসভবনে মহল্লা খাজা বখশের ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে দারুল উলূম দেওবন্দের নেতারা বাসায় পৌঁছে পরিবারের প্রতি সমবেদনা জানান। আদিল সিদ্দিকী দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com