৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আদিয়ান মার্টের সিইওসহ গ্রেফতার ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গ্রাহকের সাথে প্রতারণা ও টাকা আত্মসাৎ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টেও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবাইর সিদ্দিকীসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৬ (র‍্যাব)।

শুক্রবার (২৯ অক্টোবর) রাত ১২টার দিকে খুলনা ও চুয়াডাঙ্গা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত আদিয়ান মার্টেও প্রধান কার্যালয়ে অভিযান চালায় র‍্যাব। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে ঝিনাইদহ (সিপিসি২) র‍্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরিফুল আহসান এ তথ্য জানায়।

ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরিফুল আহসান জানান, চুয়াডাঙ্গায় ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট বিভিন্ন অফারের মাধ্যমে সাধারণ মানুষকে আকৃষ্ট করে আসছিল। তারা পণ্য সরবরাহের নামে প্রায় ৮ কোটি টাকা হাতিয়ে নেয়। শুক্রবার প্রতারণার শিকার আতিকুর রহমান উজ্জ্বল চুয়াডাঙ্গা সদর থানায় ১৮ লাখ ৫২ হাজার ৪৮০ টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করে।

মামলা দায়েরের পর র‌্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা ও খুলনা থেকে প্রতিষ্ঠানের সিইও চুয়াডাঙ্গা সদর উপজেলার নীলমনিগঞ্জ বাজারের আবু বক্কর সিদ্দিকী ছেলে জুবায়ের সিদ্দিকী মানিক (৩০)ও মহাব্যবস্থাপক মাসুদ সিদ্দিকী রতন(২৮), একই এলাকার মৃত মো. আবুল হোসেন ছেলে উপদেষ্টা আবু বক্কর সিদ্দিকী ও সরিষাডাঙ্গা গ্রামের মতিয়ার রহমান ছেলে ম্যানেজার মিনারুল ইসলামকে গ্রেফতার করে। তাদের চুয়াডাঙ্গা সদর থানায় হস্তান্তর করা হবে।

তিনি আরও বলেন, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রতিষ্ঠিত হয়। প্রথমদিক থেকেই প্রতিষ্ঠানটি বিভিন্ন অফারের মাধ্যমে জনসাধারণকে আকৃষ্ট করে। বর্তমানে তাদের প্রডাক্ট ঘাটতির পরিমাণ ৭-৮ কোটি টাকা প্রায়। কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারসহ কার্যক্রম বন্ধ রাখে।

বর্তমানে তাদের ১৮০০ এর মতো ইনভয়েস অর্ডার বাকি আছে। র‌্যাব-৬ এর গাংনী ক্যাম্প এর একটি চৌকশ আভিযানিক দল শুরু থেকেই মামলা সংক্রান্ত ছায়া তদন্ত শুরু করে। তদন্তের পর শুক্রবার মামলা হলে তাদের খুলনা ও চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার করা হয়।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com