৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

আফগানিস্তানে টানেলে বিস্ফোরণে নিহত অন্তত ১৯

ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আফগানিস্তানে একটি টানেলে জ্বালানি ট্যাংকার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় নারী-শিশুসহ অন্তত ১৯ জন নিহত এবং ৩২ জন আহত হয়েছে। রাজধানী কাবুলের উত্তরে শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। রবিবার স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

পারওয়ান প্রদেশের মুখপাত্র সাইদ হিমাতুল্লাহ শামীম বলেছেন, শনিবার রাতে টানেলে বিস্ফোরণে নারী-শিশুসহ অন্তত ১৯ জন নিহত হয়েছে। জীবিতরা ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে এবং হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে জানান তিনি। তবে ঠিক কী কারণে ঘটনাটি ঘটেছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

স্থানীয় কর্মকর্তা ডা. আবদুল্লাহ আফগানের মতে, পারওয়ানের স্বাস্থ্য বিভাগ এ পর্যন্ত ১৪ জন নিহত এবং ২৪ জন আহত হওয়ার খবর পেয়েছে। তিনি বলেন, নিহতদের মধ্যে পাঁচজন নারী ও দুই শিশু রয়েছে। বাকিরা পুরুষ এবং তারা গুরুতরভাবে দগ্ধ হওয়ায় তাদের চেনা যাচ্ছে না।

এদিকে আফগান গণপূর্ত মন্ত্রণালয়ের মুখপাত্র মৌলভি হামিদুল্লাহ মিসবাহ রবিবার সকালে বলেছিলেন, আগুন নিভিয়ে ফেলা হয়েছে এবং টানেলটি পরিষ্কারের জন্য কাজ চলছে।

দুর্ঘটনাস্থল সলং টানেল কাবুলের প্রায় ৮০ মাইল উত্তরে অবস্থিত। এটি মূলত ১৯৬০ সালে সোভিয়েত আক্রমণে সহায়তা করার জন্য নির্মিত হয়েছিল। টানেলটি দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের মধ্যে মূল সংযোগকারী।

সূত্র: আরব নিউজ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com