৬ই মার্চ, ২০২১ ইং , ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ২১শে রজব, ১৪৪২ হিজরী

আবদুর রাজ্জাক জাতীয় দলের নির্বাচক 

আবদুর রাজ্জাক জাতীয় দলের নির্বাচক 

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :  জাতীয় দলের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালে। সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলেছেন ২০১৪ সালে। এখনও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত মুখ আবদুর রাজ্জাক। গত প্রিমিয়ার লিগেও ছিলেন মোহামেডানের অধিনায়ক।

ঘরোয়া ক্রিকেটকে গুডবাই জানানোর আগেই আবদুর রাজ্জাককে জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নির্বাচক প্যানেলে মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার সুমনের সঙ্গী হলেন রাজ্জাক।

বুধবার সন্ধ্যায় ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কার্যনির্বাহী কমিটির মিটিং। সেখানেই জাতীয় দলের তৃতীয় নির্বাচক হিসেবে রাজ্জাককে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। মিটিং শেষে পৌনে আটটার দিকে রাজ্জাককে এই খবর ফোন করে জানান বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও পরিচালক আকরাম খান।

দীর্ঘদিন ধরে নির্বাচক প্যানেলে তিন নম্বর স্থানটি খালি ছিল। মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশার সুমনই দায়িত্ব পালন করে আসছিলেন। এবার তৃতীয় সঙ্গী হিসেবে তারা পেলেন সাবেক সফল ক্রিকেটার আবদুর রাজ্জাককে।

নির্বাচক হওয়ার পর গণমাধ্যমের সঙ্গে আলাপে আবদুর রাজ্জাক বলেন, ‘বোর্ডকে ধন্যবাদ, নির্বাচক হিসেবে আমাকে মনোনীত করার জন্য। আমি আমার সর্বোচ্চটা দিতে চেষ্টা করবো নির্বাচক হিসেবে কাজ করতে। নান্নু ভাই, সুমন ভাইয়ের মত অভিজ্ঞরা রয়েছেন। তাদের সঙ্গে কাজ করতে পারবো, এটা আমার অনেক বড় সৌভাগ্য। সবার কাছে দোয়া চাই, যেন দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারি।’

রাজ্জাক জানালেন, মাঠের ক্রিকেটার হওয়ার কারণে বর্তমান প্রজন্ম সম্পর্কে তার জানা-শোনা ভালো। যে বিষয়টা তার কাজেও অনেক সহযোগিতা করবে। রাজ্জাক বলেন, ‘মাঠে থাকার কারণে ক্রিকেটারদের কাছাকাছি থাকা, তাদেরকে কাছ থেকে দেখা, শোনা কিংবা বোঝাটা আমার জন্য খুব সহজ। এমনকি তাদের মেন্টালিটি বোঝাটাও আমার জন্য সহজ হবে এবং আমার কাজের ক্ষেত্রে অনেক হেল্প করবে।’

রাজ্জাক জানালেন, কবে থেকে কাজ শুরু করতে হবে, সেটা এখনও বিসিবি থেকে জানানো হয়নি। তবে তিনি প্রস্তুত রয়েছেন দায়িত্ব গ্রহণ করার জন্য।

নিউজটি শেয়ার করুন

সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com