২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৭ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

আবারও ফিলিস্তিনি কিশোর হত্যাকে গুলি করে হত্যা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের পশ্চিম তীরের আল-খাদের শহরে মোহাম্মদ শেহাদে নামের ১৪ বছর বয়সি এক কিশোরকে ঠাণ্ডা মাথায় গুলি করে হত্যা করেছে ইহুদিবাদী ইসরায়েলের সেনারা। ১০ দিন আগে অধিকৃত পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরায়েলি সেনাদের গুলিতে দুই কিশোর শহীদ হওয়ার পর মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বর্বর ইহুদিবাদীরা আবারো ঠাণ্ডা মাথায় এই হত্যাকাণ্ড ঘটালো।

ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, ইহুদিবাদী সেনাদের গুলিতে শেহাদে আহত হলে তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেয়ার চেষ্টা চালানো হয় কিন্তু ইহুদিবাদী সেনারা ওই কিশোরকে আটক করে এবং ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছাতে দেয়নি। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় একে ঠাণ্ডামাথার হত্যাকাণ্ড উল্লেখ করে আন্তর্জাতিক তদন্তের আহ্বান জানিয়েছে।

গাজা-ভিত্তিক প্রতিরোধ আন্দোলন ইসলামি জিহাদ ইহুদিবাদী সেনাদের এই ঘৃণ্য অপরাধের কঠোর নিন্দা জানিয়েছে। সংগঠনটি বলেছে, ঠাণ্ডা মাথায় এই কিশোরকে হত্যার মধ্যদিয়ে ইহুদিবাদী ইসরায়েল সন্ত্রাসবাদ এবং আগ্রাসনের নমুনা বেরিয়ে এসেছে।

একইভাবে প্রতিরোধ সংগঠন হামাস অন্য এক বিবৃতিতে বলেছে, এই হত্যাকাণ্ড নিরপরাধ ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের বর্বর সন্ত্রাসবাদী কার্যক্রমের প্রমাণ দেয়। হামাস হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, শেহাদের রক্ত দখলদার সরকার এবং ইসরাইলের অপরাধী নেতাদের জন্য অভিশাপ হয়ে দাঁড়াবে এবং এই রক্ত শত্রুদের বিরুদ্ধে বিপ্লবের অনুপ্রেরণা হয়ে উঠবে।

সূত্র: পার্সটুডে

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com