আবারও বৃষ্টির সম্ভাবনা: আবহাওয়া অধিদপ্তর

আবারও বৃষ্টির সম্ভাবনা: আবহাওয়া অধিদপ্তর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মৌসুমের শেষ প্রান্তে এসে আবার বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার (৭ ফেব্রুয়ারি) আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বাংলাদেশের উত্তরাঞ্চল দিয়ে আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি একটি মেঘমালা প্রবেশ করতে পারে। ফলে দেশের অনেক এলাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, আকাশে মেঘ থাকতে পারে আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এরপর শুরু হতে পারে বসন্তের আগমনী বাতাস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার থেকে সারা দেশের তাপমাত্রা দুই থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যায়। এর ফলে দেশের পাঁচটি জেলায় ছড়িয়ে পড়ে শৈত্যপ্রবাহ। দেশের অন্যান্য এলাকাতেও বেড়ে গেছে শীত। তবে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে মঙ্গলবার থেকে। তবে রাতে শীতের তাপমাত্রা রাতের বেলা খুব বেশি কমবে না।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, “আগামী ২-১ দিনের মধ্যে পশ্চিমা লঘুচাপের প্রভাবে আবার বৃষ্টি হতে পারে। ফলে তাপমাত্রা বেড়ে শীতের প্রভাব কমে যেতে পারে। দেশের কোথাও কোথাও আগামী দুই-তিন দিনের মাথায় আবারও বৃষ্টি হতে পারে।”

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) আবহাওয়া বিভাগের পূর্বাভাস ব্যবস্থা পর্যবেক্ষক এবং কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের গবেষক মোস্তফা কামাল। তিনি জানান, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ওপর দিয়ে একটি মেঘমালা বাংলাদেশে প্রবেশ করতে পারে। এই মেঘমালার মূল অংশ রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জ ও টাঙ্গাইল অতিক্রম করতে পারে। ফলে জেলাগুলোয় ১০ থেকে ২৫ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *