২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

আবার বেড়েছে মৃত্যু, একদিনে শনাক্ত প্রায় ৬ লাখ

World corona

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চলমান করোনা মহামারিতে গত একদিনে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আবারও বেড়েছে। একইসঙ্গে বেড়েছে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ১৩০০ মানুষ। এই সময়ের মধ্যে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় পৌনে ছয় লাখের কাছাকাছি।

বুধবার (১৫ জুন) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সবশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২৮৮ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে প্রায় ৬০০। এই নিয়ে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৬৩ লাখ ৩৪ হাজার ৪৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৫৫৫ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে প্রায় আড়াই লাখের কাছাকাছি। এই নিয়ে করোনার শুরু থেকে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৪ কোটি ১৬ লাখ ৬৯ হাজার ৭২৩ জনে।

বিগত একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে সারাবিশ্বের মধ্যে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ব্রাজিল, তাইওয়ান, যুক্তরাজ্য, জার্মানি, রাশিয়া ও ফ্রান্স।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনার সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে ইউরোপের দেশ জার্মানিতে। একদিনের ব্যবধানে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৯৯ জন এবং মারা গেছেন ৭৯ জন। এই নিয়ে করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৬৯ লাখ ৬৯ হাজার ৫৪৬ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪০ হাজার ২৯২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনির প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ১৪০ জন এবং মারা গেছেন ২৭৯ জন। করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৭৫ লাখ ৪৯ হাজার ৩৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩৬ হাজার ৪৮৩ জন মারা গেছেন।

বিগত একদিনে রাশিয়ায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬১ জন এবং নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭৯৭ জন। এই নিয়ে করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮৩ লাখ ৮২ হাজার ৩৮০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮০ হাজার ১৩৭ জনের।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৮ জন এবং মারা গেছেন ৮৯ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২ কোটি ২৪ লাখ ২২ হাজার ৬১১ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৩৬৩ জন।

গত একদিনে ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৪৭৪ জন এবং মারা গেছেন ৭৩ জন। করোনার শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৭৭ লাখ ৩ হাজার ৮৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৭ হাজার ৫০৫ জন মারা গেছেন।

গেলো দিনে ইউরোপের আরেক দেশ ফ্রান্সে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৪২৫ জন এবং মারা গেছেন ৫৭ জন। এই নিয়ে করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯৯ লাখ ২৩ হাজার ৮১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৮ হাজার ৮৯৮ জন মারা গেছেন।

করোনা আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল । গত একদিনে দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৪ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৬২ জনের।এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৪০৪ জনের।

বিশ্বজুড়ে করোনা আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী ভারত। আর করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত একদিনে দেশটিতে নতুন করে করোনা সংক্রমণ হয়েছে ৫ হাজার ৩৬৫ জনের। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৬০ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৭৭৭ জন।

গেলো ২৪ ঘণ্টায় তাইওয়ানে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৩ জন এবং নতুন করে করোনা সংক্রমণ হয়েছে ৬৬ হাজার ১৮৯ জনের। করোনার শুরু থেকে এই নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩০ লাখ ৩ হাজার ৫০১ জনে এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৪০৩ জনের।

গত ২৪ ঘণ্টায় পূর্ব এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৬৮ জন এবং মারা গেছেন ২ জন। আর একইসাথে উত্তর কোরিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮১০ জন।

বিগত একদিনে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১০ জন এবং মারা গেছেন ৪১ জন। স্পেনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৪ জন এবং মারা গেছেন ৩২ জন। অস্ট্রেলিয়ায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন। জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২০৪ জন এবং মারা গেছেন ১৯ জন। থাইল্যান্ডে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ১৯ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com