১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

আমরা প্রায় ২২ কোটি ডোজ টিকা দিয়েছি : স্বাস্থ্যমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা প্রায় ২২ কোটি ডোজ টিকা দিয়েছি। যার মধ্যে আমেরিকার সরকার এবং জনগণ ৬ কোটি ১০ লাখ টিকা ফাইজার এবং মর্ডানার টিকা বাংলাদেশের জনগণকে উপহার হিসেবে দিয়েছে।

সোমবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার চিকিৎসা কার্যক্রম এবং ফাইজার ভ্যাকসিন কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ভবিষ্যতে প্রয়োজন হলে আরো টিকা তারা দেবেন। তারা আমাদের ১৮টি ফ্রিজার ভ্যান তারা দিয়েছেন। ট্রেইনিং এ সাহায্য করেছেন। অনান্য সাহায্য সহযোগিতাও তারা বজায় রাখবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আশা করব যুক্তরাষ্ট্র সরকার এবং জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণ এবং সরকারের সম্পর্ক আরো জোরদার হবে।

এ সময় উপস্থিত ছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com