১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রজব, ১৪৪৪ হিজরি

আমাদের কাছে পর্যাপ্ত অস্ত্র রয়েছে : রাশিয়া

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নিজেদের কাছে পর্যাপ্ত অস্ত্র থাকার দাবি করেছে রাশিয়া। একটি কালাশনিকভ কারখানা পরিদর্শনকালে এমন দাবি করেছেন দেশটির নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও কামানের স্বল্পতার বিষয়ে পশ্চিমা মিডিয়ার দাবির বিপরীতে দিমিত্রি মেদভেদেভ বলেন, মস্কোর কাছে সবকিছুই যথেষ্ট পরিমাণে রয়েছে।

তিনি বলেন, বলে হচ্ছে আমাদের কাছে এটা নেই, ওটা নেই। কিন্তু আমি তাদের হতাশ করতে চাই। আমাদের কাছে সবকিছুই যথেষ্ট পরিমাণে আছে।

রাশিয়ায় পুতিনের জাতীয় নিরাপত্তা পরিষদের উপ-প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন মেদভেদেভ। এর আগে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে চার বছর কাজ করেন। ওই সময় ভ্লাদিমির পুতিন ছিলেন প্রধানমন্ত্রী।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রুশ আগ্রাসনের পর থেকে নিজেকে কট্টর যুদ্ধবাজ হিসেবে তুলে ধরেছন মেদভেদেভ। ইউক্রেনীয়দের ‘তেলাপোকা’ হিসেবেও আখ্যায়িত করেছিলেন তিনি। কিয়েভকে কেন্দ্র করে রাশিয়ার আক্রমণ শুরুর পর থেকে একাধিকবার তিনি পারমাণবিক বিশৃঙ্খলার হুমকি দিয়েছেন এবং পশ্চিমাদের লক্ষ্য অবমাননামূলক মন্তব্য করেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com