১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৭ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

আমিরাতে রমজান সামনে রেখে ৫৪০ বন্দিকে ক্ষমা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংযুক্ত আরব আমিরাতে প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান দেশটির ৫৪০ বন্দিকে মুক্তি দেওয়ার আদেশ দিয়েছেন। রমজান মাস সামনে রেখে এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এসব বন্দিরা বিভিন্ন মেয়াদে কারাগারে সাজাভোগ করছেন। সোমবার (২৮ মার্চ) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, সবার মধ্যে মানবিক চেতনা, সহিষ্ণুতা ও ক্ষমার দৃষ্টিভঙ্গি জাগ্রত করতে তিনি বন্দিদের মুক্তি দেওয়ার আদেশ দিয়েছেন। এর মাধ্যমে তারা যেমন নতুন জীবন ফিরে পাবে তেমনি তাদের পরিবারের কষ্টও লাঘব হবে।

রমজানকে সামনে রেখে আমিরাতের প্রেসিডেন্ট এমন ক্ষমা করে থাকেন। পরিবারগুলোর মধ্যে সুদৃঢ় বন্ধন, মা ও ছেলে-মেয়েদের মধ্যে সুখ এবং বন্দিদের জীবন সম্পর্কে নতুন করে ভাবাতে এ পদক্ষেপ নেওয়া হয়।

অন্যদিকে চলতি বছর পবিত্র রমজান মাস শুরু হবে ২ এপ্রিল থেকে। তার আগেই রমজান মাসে রোজাদারদের সেবায় ৮০০টিরও বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কাতার।

কাতার সরকারের ঘোষণা অনুসারে, এ বছর রমজান উপলক্ষে দাম কমানো পণ্যগুলোর মধ্যে রয়েছে মধু, ময়দা, সেরেয়াল, দই ও দুগ্ধজাত পণ্য, গুঁড়া ও তরল দুধ, পনির, জুস, চিনি, কফি, খেজুর, খনিজ ও বোতলজাত পানি, লেবু, চাল, হিমায়িত শাকসবজি, মুরগি, ডিম, মাংস, ভোজ্যতেল, চা, ঘি, লবণ, অ্যালুমিনিয়াম ফয়েল, কাগজের ন্যাপকিন, ডিটারজেন্ট, ময়লার ব্যাগ, ব্যক্তিগত পরিচ্ছন্নতা পণ্য প্রভৃতি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com