১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৫ই শাওয়াল, ১৪৪৩ হিজরি

আমিরাতে হুতিদের হামলায় বাংলাদেশের নিন্দা

ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংযুক্ত আরব আমিরাতে হুথি মিলিশিয়াদের ড্রোন হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। গত সোমবার (১৭ জানুয়ারি) সংঘটিত হামলায় পেট্রোলিয়াম ট্যাঙ্কারে বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ড ঘটে। ফলে বেসামরিক সম্পত্তির ব্যাপক ক্ষতি ও প্রাণহানি হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়। এতে বলা হয়, ‘সর্বশেষ এ হামলাটি হুথি মিলিশিয়াদের পক্ষ থেকে আগ্রাসনের একটি তীব্র রূপ যা এ অঞ্চলে উত্তেজনা আরও বাড়াচ্ছে।’ গত ২ জানুয়ারি আল হুদায়াহ গভর্নরেটের উপকূলে ইউএইর পতাকাবাহী রাওয়াবি নামক কার্গো জাহাজ ছিনতাইয়ের পর এটি সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি।

বাংলাদেশ মনে করে যে, বেসামরিক স্থাপনা লক্ষ্য করে সাম্প্রতিক ড্রোন হামলা ও বেসামরিক নাগরিকদের হত্যা একটি বেআইনি, কাপুরুষোচিত সন্ত্রাসবাদী কাজ এবং আন্তর্জাতিক আইন ও সভ্য আচরণের সুস্পষ্ট লঙ্ঘন।

এ ধরনের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড এ অঞ্চলে উত্তেজনা বাড়িয়ে তুলতে পারে উল্লেখ করে হুথি মিলিশিয়াদের এ ধরনের কার্যকলাপ পুনরাবৃত্তি এবং ইচ্ছাকৃত উত্তেজনা বাড়ানো বিরত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com