৫ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

আমেরিকায় ভারতীয় ৬০০ শিক্ষার্থী গ্রেফতার

পাথেয় রিপোর্ট : অভিবাসন নিয়ম না মানার অপরাধে ভারতীয় ৬০০ শিক্ষার্থীকে আটক করেছে আমেরিকা। আমেরিকান তেলেগু এসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, মার্কিন ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট এজেন্সি সম্প্রতি একটি তল্লাশি অভিযান চালায়। এরপরই ৬০০ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়।

ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে জানানো হয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি, ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস অসংখ্য তেলেগু পড়ুয়াদের গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অভিযোগ, তারা সঠিক অনুমোদন ছাড়াই সে দেশে বসবাস করছিলেন বলে জানা যায়।

বুধবার (৩০ জানুয়ারি) ডেট্রয়েটে ফেডেরাল মামলার শুনানিতে ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি জানায়, বেআইনিভাবে আমেরিকায় বসবাসকারী বিদেশি পড়ুয়াদের হাতে নাতে ধরতে তারা মিশিগানের ফার্মিংটন হিলস-এ একটি ভুয়া বিশ্ববিদ্যালয়ের নাম করে জাল পাতে। আমেরিকান তেলেগু এসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়, ২০১৫ সাল থেকেই আন্ডারকভার অপারেশন শুরু করেছিল ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি, ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস।তদন্তে জানা গিয়েছে বেআইনি ভাবে ৬০০ পড়ুয়াকে সে দেশে থাকার ব্যবস্থা করে দেওয়ার জন্যে ৮ জন স্টুডেন্ট রিক্রিউটারকেও আটক করা হয়েছে।

বিদেশের মাটিতে যেন আটক হওয়া ভারতীয় শিক্ষার্থীরা সঠিক আইনি সাহায্য পান, তার জন্যে এগিয়ে এসেছে আমেরিকান তেলেগু এসোসিয়েশন। ইতিমধ্যে আটলান্টায় ভারতের কনসুলেট জেনারেল ডা স্বাতী বিজয় কুলকর্নি এবং ভারতীয় রাষ্ট্রদূত হর্ষবর্ধন সিংলার সঙ্গে দেখা করে সম্পূর্ণ ঘটনার কথা জানিয়েছে সংস্থাটি।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com