৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

আরও বাড়তে পারে তাপমাত্রা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাওয়া দাবদাহের তাপ ও এলাকা বাড়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি সিলেট অঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । তবে দেশের অন্যান্য এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

শনিবার (২৪ এপ্রিল) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস এসব তথ্য জানিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সিলেট বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া মাদারীপুর, সন্দীপ, ফেনী, রাজশাহী, খুলনা, বাগেরহাট, যশোর, চুয়াডাঙ্গা এবং খেপুপাড়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকবে। আরও নতুন নতুন এলাকায় এ দাবদাহ বিস্তার লাভ করার সম্ভাবনা রয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশের দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া পরবর্তী ৭২ ঘণ্টায় (তিন দিন) তাপমাত্রা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় খুলনায় ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। সকালে ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল পশ্চিমা বা দক্ষিণ পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার। আর বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭২ শতাংশ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com