আরব লিগের বৈঠক আমন্ত্রণ পেলেন আসাদ

আরব লিগের বৈঠক আমন্ত্রণ পেলেন আসাদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আগামী ১৯ মে সৌদি আরবের রাজধানী রিয়াদে অনুষ্ঠিত হতে যাচ্ছে আরব লিগের বৈঠক। এতে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে আমন্ত্রণ জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান। সৌদি প্রেস এজেন্সির বরাতে বৃহস্পতিবার (১১ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়, জর্ডানের রাষ্ট্রদূত নায়েফ বিন বন্দর আল-সুদাইরি দামেস্কে প্রেসিডেন্ট আসাদের সঙ্গে বৈঠকের সময় আমন্ত্রণটি হস্তান্তর করেন। এ সময় সিরিয়ার সরকার এবং জনগণের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের পক্ষ থেকে প্রেসিডেন্ট আসাদকে শুভেচ্ছা জানান তিনি। উত্তরে বাদশাহ ও যুবরাজকে শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা জানান আসাদ।

কায়রোতে গত রবিবার এক বৈঠকে সিরিয়ার সদস্যপদ পুনরুদ্ধার করে আরব লিগ। দেশটির সদস্যপদ ফিরিয়ে দেওয়ার বৈঠকে সংস্থাটির ২২টি দেশের মধ্যে ১৩টির পররাষ্ট্রমন্ত্রীরা উপস্থিত ছিলেন।

বৈঠকে সিরিয়ার গৃহযুদ্ধের অবসান এবং শরণার্থী সংকট ও মাদকপাচার বন্ধের গুরুত্বের ওপর জোর দেওয়া হয়েছে। এসব লক্ষ্য অর্জনের জন্য মিসর, সৌদি আরব, লেবানন, জর্ডান ও ইরাকের সমন্বয়ে গঠিত একটি কমিটি সিরিয়াকে সহযোগিতা করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *