৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

আলেম লেখক-কবি-সাহিত্যিকদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতির দাবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : একুশে বইমেলাসহ সব বইমেলায় ইসলামি ধারার প্রকাশকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ বন্ধ করাসহ ৭ দফা দাবি জানিয়েছে ইসলামি ধারার লেখকদের প্রতিনিধিত্বশীল সংগঠন জাতীয় লেখক পরিষদ।

শুক্রবার (২০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে জাতীয় লেখক পরিষদের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে এসব দাবি করা হয়।

সংগঠনটির অন্য দাবিগুলো হলো, আলেম লেখক, গবেষক ও সম্পাদকদের নানাভাবে হয়রানি বন্ধ করতে হবে; জাতীয় শিক্ষাক্রমে ধর্ম ও জাতীয় সংস্কৃতির সঙ্গে সাংঘর্ষিক বিষয়াদি পরিহার করতে হবে; মিডিয়ায় ইসলামি পরিভাষার বিকৃতির অপচেষ্টা রোধ করতে হবে; আলেম লেখক-কবি-সাহিত্যিকদের রাষ্ট্রীয়ভাবে সম্মানিত করতে হবে; দোলনার মাধ্যমে তরুণ লেখকদের উৎসাহিত করতে হবে; শিক্ষা ও প্রকাশনা উপকরণের অস্বাভাবিক মূল্যের ঊর্ধ্বগতি রোধ করতে হবে।

প্রতিষ্ঠাবার্ষিকী ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডক্টর শহীদুল ইসলাম ফারুকঈ, মাঈনুদ্দীন ওয়াদুদ ও মাহমুদ হাসানের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন প্রবীণ লেখক মাওলানা মুহাম্মাদ সালমান, প্রবীণ লেখক মাওলানা আব্দুল্লাহ বিন সাঈদ জালালাবাদী, প্রবীণ সাংবাদিক মাওলানা আবদুর রহীম ইসলামাবাদী প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com