আল্লাহ অপেক্ষায় থাকেন, বান্দা কখন তওবা করবে : আল্লামা মাসঊদ

আল্লাহ অপেক্ষায় থাকেন, বান্দা কখন তওবা করবে : আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আল্লাহ তায়ালা অধীর আগ্রহে বান্দার তওবা ও ইস্তিগফারের অপেক্ষায় থাকেন বলে জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

তিনি বলেন, আল্লাহ সবসময় অপেক্ষা করেন, বান্দা কখন ইস্তেগফার করবে, তাঁর কাছে মাফ চাইবে। বান্দা যখনই বলে, ‘আল্লাহুম্মাগফিরলি-আল্লাহ মাকে মাফ করে দাও’। আল্লাহর সমস্ত মনোযোগ সেই বান্দার প্রতি চলে যায়। আল্লাহ খুশি হয়ে যান।

শনিবার (০২ জানুয়ারি) বাদ এশা কিশোরগঞ্জ কুলিয়ারচর উপজেলার বড় ছয়সূতী খানবাড়ি এলাকায় এক ইসলাহী মাহফিলে তিনি এ সব বলেন।

বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান বলেন, বান্দা গুনাহ করলেই তার সেই গুনাহ লেখা হয় না। রহমান আল্লাহ ফেরেশতাদেরকে অপেক্ষা করতে বলেন, তার তওবা ও ইস্তেগফারের অপেক্ষা করতে বলেন।

আল্লাহ কতক্ষণ অপেক্ষা করেন প্রশ্নের উত্তর দিতে গিয়ে শায়খুল হাদিস বলেন, হাদিসে এসেছে ‘বহুঘন্টা’ অব্দি অপেক্ষা করেন আল্লাহ। তিনি বলেন, আল্লাহর ঘন্টা আর মানুষের ঘন্টা এক নয়। আল্লাহর এক ঘন্টা বান্দার কয়েক বছর।

আল্লাহ বান্দাকে মাফ করার অসিলা খোজেন উল্লেখ করে আল্লামা মাসউদ বলেন, আল্লাহর কাছে বান্দার সবচেয়ে পছন্দনীয় কাজ ইস্তেগফার করা, তাঁর কাছে ক্ষমা চাওয়া। তিনি ক্ষমা করতে পছন্দ করেন।

সাইয়্যিদ আসআদ মাদানী (রহ.) এর খলীফা বলেন, আল্লাহর কাছে সময়ের কোন হিসাব নাই। তিনি অগণিত দান করেন। বিগাইরি হিসাব দান করেন। হিসাব তো আমাদেরকে, মানুষদেরকে বোঝানোর জন্য। নয়ত ‘ওহুদ পাহাড় পরিমাণ সওয়াব’ কেবল পরিমাণে বেশি বোঝাতেই বলা হয়েছে।

তিনি নলেন, আল্লাহ কারও আমলের জন্য অপেক্ষা করেন না, কারও সৎকাজের জন্য তিনি অপেক্ষা করেন না, আল্লাহ কেবল গুনাহগারের ইস্তেগফারের জন্য অপেক্ষা করেন। তার তওবার অপেক্ষা করেন। বান্দা আল্লাহকে আর কতটুকু ভালোবাসে আল্লাহ তার শতগুণ বেশি ভালোবাসেন বান্দাকে। বান্দার গুনাহ মাফের জন্য উন্মুখ হয়ে থাকেন সবসময়। আল্লাহর ভালোবাসার কোন তুলনা চলে না।

আযাব এসে পড়লে তওবার আর সুযোগ থাকে না জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, আযাব আসার আগেই তওবা করতে হবে। কখন আযাব এসে পড়বে কে বলতে পারে। কওমে আদ, কওমে সামুদ সুযোগ পায়নি তওবা করার। আযাব এসে গেছে তারা ধ্বংস হয়ে গেছে। তাই আর কিসের এতো অপেক্ষা, কিসের এতো দেরী? সময় কি হয়নি তওবা করার, আল্লাহর কাছে মাফ চাওয়ার? চলুন সবাই একসাথে আজ তওবা করি। নিজেদের দিলকে সাফ করি। পবিত্র করি। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে ইস্তিগফার ও তওবা নসিব করুন।

হাজারো মানুষের উপস্থিতিতে এ ইসলাহী মাহফিল শেষ হয় শায়খুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের বায়আত দোআ পরিচালনার মাধ্যমে।

উল্লেখ্য, কিশোরগঞ্জের কুলিয়ারচর ও তাড়াইল উপজেলায় ভিন্ন ভিন্ন ২ দিনের ইসলাহী সফরে শনিবার (০২ জানুয়ারি) কিশোরগঞ্জ পৌঁছেছেন আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *