ইউক্রেনে যে পরিমাণ গোলাবারুদ মজুদ রয়েছে জানালো সামরিক বাহিনী

ইউক্রেনে যে পরিমাণ গোলাবারুদ মজুদ রয়েছে জানালো সামরিক বাহিনী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাশিয়ার শক্তিশালী আক্রমণ প্রতিরোধ করার জন্য পর্যাপ্ত পরিমাণ গোলাবারুদ মজুদ রয়েছে ইউক্রেনীয় সামরিক বাহিনীর। ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনীর বর্তমান সক্ষমতা তুলে ধরে এমন তথ্য দিয়েছেন যৌথ বাহিনীর কমান্ডার সের্গেই নায়েভ। তারপরও দীর্ঘমেয়াদে পশ্চিমাদের সাহায্য প্রয়োজন। প্যারিসভিত্তিক সংবাদমাধ্যম ফ্রান্স২৪ এ খবর জানিয়েছে।

রাশিয়ার হামলা প্রতিরোধের কথা ভেবে লেফটেন্যান্ট-জেনারেল সের্গেই নায়েভ বলেন, রাশিয়া ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করতে চায়। সেই হামলা প্রতিরোধের জন্য ইউক্রেনের আরও গোলাবারুদ দরকার। সেক্ষেত্রে দীর্ঘমেয়াদে পশ্চিমাদের সাহায্য প্রয়োজন।

যুক্তরাষ্ট্রের দেওয়া ক্ষেপণাস্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, ইউক্রেনের সক্ষমতা বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্রের নিকট আরও ক্ষেপণাস্ত্র চেয়েছে কিয়েভ। মঙ্গলবার রাশিয়ার ১০টি কিনজাল ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে ইউক্রেন। তাছাড়া বিমান প্রতিরক্ষা সরঞ্জাম, যুদ্ধের ড্রোন এবং দূরপাল্লার ক্ষেপণাস্ত্র সরবরাহের কথাও জানিয়েছেন নায়েভ।

রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনীয় সেনাদের সফলতার প্রশংসা করে নায়েভ বলেন, বিশ্বের অন্য কোনও বিমানপ্রতিরক্ষা ব্যবস্থা এমন সফল হতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *