২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

ইকুয়েডরের কারাগারে সংঘর্ষে নিহত ২৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইকুয়েডরের একটি কারাগারে দুটি গ্যাংয়ের সংঘর্ষে অন্তত ২৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ৪৮ জন বন্দি। দেশটির গুয়াইয়াস প্রদেশের গুয়াইয়াকুইল শহরের পেনিটেনসিয়ারিয়া দেল লিটোরাল কারাগারে এ দাঙ্গা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

দেশটির কারা কর্মকর্তারা জানিয়েছেন, বন্দিদের মধ্যে সংঘর্ষের সংবাদে অভিযান চালায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ দল। প্রায় ৫ ঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনায় পর এক সংবাদ সম্মেলনে গুয়ায়েস রাজ্যের গভর্নর পাবলো অরোসেমেনা রাষ্ট্র এবং আইনের উপস্থিতি গ্রাহ্য করার আহ্বান জানান।

এক বিবৃতিতে ইকুয়েডরের কারাগার কর্তৃপক্ষ (এসএনএআই) জানায়, ‘গোলাগুলি ও বিস্ফোরণের কারণে কারাগারের মধ্যে প্রয়োজনীয় সতর্কতামূলক পদক্ষেপ নেওয়া হয়। উভয়পক্ষের মধ্যে দাঙ্গা ও সহিংসতার কারণে ২৪ জন কারাবন্দি নিহত হয়েছেন এবং ৪৮ জন আহত হয়েছেন।’

কারাবন্দিদের দুটি বড় গ্যাংয়ের চরম বিবাদকে দাঙ্গার কারণ হিসেবে ধরা হচ্ছে। কারাগারের নিয়ন্ত্রণ নিয়ে সাম্প্রতিক মাসগুলোতে দেশটিতে বেশ কয়েকটি রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে।

গত জুলাইয়ে এক দাঙ্গায় ২২ জন ও গত ফেব্রুয়ারিতে অপর এক দাঙ্গায় ৭৯ কারাবন্দি নিহত হন। তার আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে কারাগারে দাঙ্গায় নিহত হয় কমপক্ষে ৭৯ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com