৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

ইতালিতে ৭ বাংলাদেশির মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইতালিতে বিভিন্ন কারণে গেল ও চলতি মাসের কয়েক দিনের ব্যবধানে মোট সাতজন বাংলাদেশি মারা গেছেন। যার ফলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবাসীদের হতাশার কথা ব্যক্ত করে দুঃখ প্রকাশ করতে দেখা গেছে।

জানা গেছে, গত মাসের (২৬ নভেম্বর) ইতালির রোমের অদূরে অবস্থিত সিভিতা ভেক্কিয়ায় মো. সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যায়, তার দেশের বাড়ি মুন্সিগঞ্জ। চলতি মাসের (৫ ডিসেম্বর) রেদুয়ানুর রহমান নামের আরেক ব্যক্তিকে রাস্তায় মৃত অবস্থায় পাওয়া যায়, তার দেশের বাড়ি রাজধানীর ঢাকায়। পুলিশ তার মৃতদেহটি হাসপাতালের মর্গে পাঠিয়েছে এবং ঘটনাটি তদন্তাধীন রয়েছে। একই দিনে কাতানিয়া সিসিলিতে মো. শাহ আলম নামের এক যুবক হার্ট অ্যাটাক করে মারা যান।

অপরদিকে (৬ ডিসেম্বর) মো. বারেক সারেং নামের আরেক বাংলাদেশি হার্ট অ্যাটাকে দক্ষিণ ইতালির নাপোলির হাসপাতালে মারা যায়, তার দেশের বাড়ি শরীয়তপুর। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার মো. ফয়সাল খান নামের এক ব্যক্তিও রোমে হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন।

এদিকে আনকোনা শহরে ইমরান দরবারী নামের আরেক বাংলাদেশি সড়ক দুর্ঘটনায় মারা যান, তার বাড়ি মাদারীপুর জেলায়। তার পিতার নাম লুৎফর দরবারী। অপরদিকে চলতি মাসের (৭ ডিসেম্বর) রেমিট্যান্স যোদ্ধা মোহাম্মদ আজিম ইতালির একটি হাসপাতালে মারা যায়। তার পিতা মরহুম মতি ভেন্ডার। তার দেশের বাড়ি ঢাকায় খেপুপাড়া সবুজবাগ কলেজ রোড। এ রিপোর্ট লেখা পর্যন্ত বেশিরভাগ মৃতদের ব্যক্তিগত তথ্য পরিচয় পাওয়া যায়নি।

জানা গেছে, বেশিরভাগ মৃতদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হবে। তাদের অকাল মৃত্যুতে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com