২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ইতালি যাওয়ার পথে একদল বাংলাদেশি জিম্মি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : লিবিয়া থেকে দালালের মাধ্যমে নৌকায় ইতালি যাওয়ার পথে একদল বাংলাদেশিকে ভূমধ্যসাগরে জিম্মি করে রেখেছে একটি চক্র। মুক্তিপণ আদায়ের জন্য চক্রটি তাদেরকে মারপিট করছে বলে জিম্মি থাকা কয়েকজনের পরিবার জানিয়েছে।

জিম্মি বাংলাদেশিদের মধ্যে নয় জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এদের চার জনের পরিবারের পক্ষ থেকে অপহরণের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করা হয়েছে।

হবিগঞ্জের জিম্মিরা হলেন, জেলা শহরের বাসিন্দা উজ্জ্বল মিয়া (২৮), আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ গ্রামের সাজানুর রহমান (৩৫), নাসির মিয়া (২১) ও আফজাল (২২)।

সাজানুর রহমানের ভাই অছিউর রহমান বাংলানিউজকে বলেন, কয়েকদিন আগে লিবিয়া উপকূল থেকে প্রায় ৫০০ জন বাংলাদেশিকে নিয়ে একটি নৌকা ইতালির উদ্দেশ্যে রওয়ানা হয়। পরে একদল দুর্বৃত্ত তাদের সবাইকে জিম্মি করে রেখে মুক্তিপণের জন্য বাড়িতে খবর পাঠাচ্ছে। তাদেরকে মারধরও করছে। তিনদিন ধরে তারা জিম্মি অবস্থায় সাগরে ভাসছেন।

তিনি আরও বলেন, দুর্বৃত্তরা আমার ভাইকে আমার সঙ্গে মোবাইলে কথা বলিয়েছে। তাকে মারধর করে রক্তাক্ত করা হয়েছে। এ বিষয়ে তিনি বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

সাজানুর প্রায় দেড় বছর আগে লিবিয়া গিয়েছিলেন। দালালের মাধ্যমে ইতালি যাওয়ার পথে ধরা পড়ে তিনি একবার জেলও খেটেছেন। এ পর্যন্ত বাড়ি থেকে ৭ লাখ টাকা দেওয়া হয়েছে। জিম্মি আফজালের বাবা ফজলু মিয়া এবং উজ্জ্বলের শ্বশুর ফারুক মিয়া বাংলানিউজকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com