ইমরান খানকে অযোগ্য ঘোষণার শুনানি ২০ ডিসেম্বর

ইমরান খানকে অযোগ্য ঘোষণার শুনানি ২০ ডিসেম্বর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামাবাদ হাইকোর্ট পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এমপি হিসেবে অযোগ্য ঘোষণার আবেদনের শুনানির তারিখ ২০ ডিসেম্বর ধার্য করা হয়েছে। পাকিস্তানি সংবাদ মাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, ইমরান খান এমপি নির্বাচনের সময় মনোনয়নপত্রে তার মেয়ের বিষয়ে তথ্য গোপন করেছিলেন বলে অভিযোগ করা হয়েছে পিটিশনে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান ন্যাশনাল অ্যাসেম্বলি-৯৫ মিয়াওয়ালি-১ নির্বাচনী এলাকা থেকে এমপি নির্বাচিত হয়েছেন। ইমরান খানের এই এমপির পদ বাতিল চেয়ে আদালতে আবেদন করেছেন সাজিদ মেহমুদ নামের এক ব্যক্তি।

ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুক ৯ ডিসেম্বর পিটিশনের বিষয়ে ইমরান খান ও নির্বাচন কমিশনকে নোটিশ জারি করেন। অগ্রসর হবে কিনা তা সিদ্ধান্ত নিতে আদালতকে তাদের আইনজীবীকে সহায়তা করতে আহবান জানান তিনি।

আবেদনে মেহমুদ যুক্তি দেখিয়ে জানান, ন্যাশনাল অ্যাসেম্বলি বা প্রাদেশিক অ্যাসেম্বলিতে নির্বাচিত হতে হলে প্রত্যেক প্রার্থীকে তার সমস্ত সম্পদ ও তার সমস্ত নির্ভরশীলদের তথ্য দিতে হয়। কিন্তু ইমরান খান ভুল করে তার দুই সন্তানের নাম উল্লেখ করেছেন।

তারা হলেন, কাসিম খান ও সুলাইমান খান। তবে তৃতীয় সন্তানের তথ্য উল্লেখ করেননি তিনি। মেহমুদের অভিযোগ, ইমরান ইচ্ছাকৃতভাবে তার মেয়ে টাইরিয়ান হোয়াইট সম্পর্কে কিছু বলেননি। ফলে তার মতে, ইমরান সংবিধানের ৬২ অনুচ্ছেদ অনুযায়ী সঠিকতা, সততা ও ভালো চরিত্রের প্রমাণ দেননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *