৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

ইমরান খানকে আটক করলে কোন কারাগারে রাখা হবে?

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান আগাম নির্বাচনের দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন করছেন। এ দাবি আদায়ের লক্ষ্যে গত শুক্রবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে লং মার্চ শুরু করেন তিনি। লং মার্চ করায় তার ওপর ভীষণ ক্ষিপ্ত হয়েছে পাকিস্তানের বর্তমান সরকার। এখন শোনা যাচ্ছে ইমরান খানকে আটকও করা হতে পারে।

এর মাঝেই পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ জানিয়েছেন, ইমরান খানকে আটক করা হলে কোন কারাগারে রাখা হবে সেটিও ঠিক করে ফেলেছেন তিনি। এমনকি সাবেক এই প্রধানমন্ত্রীকে কারাগারের কোন ওয়ার্ডে রাখা হবে সে বিষয়েও জানিয়েছেন তিনি।

বুধবার স্থানীয় সময় রাতে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের ‘ক্যাপিটাল টক’ অনুষ্ঠানে রানা সানাউল্লাহ বলেন, যেহেতু রাজনীতিবীদরা মাচ জেলে আগে থেকেছেন, সেজন্য আমি তাকে মাচ জেলের মিরচি ওয়ার্ডে রাখব।

পাক স্বরাষ্ট্রমন্ত্রী সানাউল্লাহ বলেছেন, যদি তিনি ইমরান খানকে ধরেন তাহলে তাকে আর ছাড়বেন না।

চলতি বছরের মার্চে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রিত্ব হারান ইমরান খান। ক্ষমতা হারানোর পর থেকেই তিনি বলে আসছেন ‘বিদেশি ষড়যন্ত্রে’ ক্ষমতাচ্যুত হয়েছেন। এরপর থেকেই আগাম নির্বাচনের দাবিতে দেশজুড়ে রাজনৈতিক কর্মসূচি পালন করে আসছেন তিনি।

ক্ষমতা হারানোর দুই মাস পর রাজধানীর উদ্দেশে লং মার্চ করে সেখানে অবস্থান নিয়েছিলেন। কিন্তু দেশটির আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে পিটিআই সমর্থকদের সংঘর্ষ বেধে গেলে রাতের বেলা হঠাৎ করে সমর্থকদের অবস্থানস্থল ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দেন তিনি।

পাক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, এখন তার দুঃখ হয় সেদিনই ইমরান খানকে কেন আটক করেননি তিনি। এ ব্যাপারে সানাউল্লাহ বলেন, আমি বলেছিলাম ইমরান খানের বিরুদ্ধে মামলা হওয়া উচিত। সে সময় যদি মন্ত্রিসভা আমার কথা শুনত তাহলে ইমরান খানকে ওই সময়ই আটক করা হতো।

ইমরান খান সম্প্রতি দাবি করেছেন, তিনি যখন লং মার্চ নিয়ে ইসলামাবাদে পৌঁছাবেন, তখন তার সঙ্গে যোগ দেবে সেখানে অবস্থানরত পুলিশ সদস্যরাও। ইমরানের এমন দাবির ব্যাপারে প্রশ্ন করা হলে রানা সানাউল্লাহ বলেন, ইসলামাবাদের পুলিশ, র‌্যাঞ্জার্স ইমরানকে গ্রেফতার করবে।

  • সূত্র: জিও নিউজ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com