ইমরান খানের জামিন আবেদন খারিজ

ইমরান খানের জামিন আবেদন খারিজ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘনের মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের জামিনের আবেদন খারিজ করেছে দেশটির একটি আদালত।

শুক্রবার তার আইনজীবী এই তথ্য জানিয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

তিনি আরও বলেছেন, আমরা এর বিরুদ্ধে আপিল করব।

গতকাল (বৃহস্পতিবার) আইএইচসি অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট (ওএসএ) এর অধীনে গঠিত একটি বিশেষ আদালত দ্বারা পরিচালিত গোপনীয়তা লঙ্ঘন মামলার বিচার বন্ধ করার জন্য ইমরানের আবেদন প্রত্যাখ্যান করেছে এবং তার জামিনের আবেদনের রায় সংরক্ষণ করেছে।

আইএইচসি’র অন্তত তিনটি ভিন্ন বেঞ্চ ইমরানের দায়ের করা বিভিন্ন আবেদনের শুনানি করেছে।

ইমরানের আইনজীবী সালমান সফদার বলেছেন, তাদেরকে ১৭ অক্টোবর চালানের অনুলিপি দেয়া হয়েছিল, যখন আদালত সাত দিনের সময় না দিয়ে ২৩ অক্টোবর ইমরানকে অভিযুক্ত করেছিল। কিন্তু গোপনীয়তা লঙ্ঘনে অনুলিপি চালানের অংশ ছিল না, তাই তারা জানতেন না যে অভিযোগগুলো আসলে কী ছিল।

তার রায়ে প্রধান বিচারপতি বিচার বন্ধ করার জন্য পিটিআই প্রধানের আবেদন প্রত্যাখ্যান করেন। অভিযুক্তের অভিযোগ সংক্রান্ত বিষয়ে আদালত বলেছেন যে আবেদনকারীর একটি স্বচ্ছ বিচারের অধিকার রয়েছে।

পৃথকভাবে, পিটিআইয়ের আইনজীবী সরদার লতিফ খোসা, উমায়ের নিয়াজি, গোহর আলী, নাঈম হায়দার পাঞ্জোথা এবং অন্যান্যরা পিটিআই চেয়ারম্যানের সঙ্গে আদিয়ালা কারাগারে প্রায় এক ঘণ্টা সময় ধরে আলোচনা করেছেন এবং তার মামলা সংক্রান্ত আইনি সমস্যা নিয়ে আলোচনা করেছেন।

ইমরান ও কুরেশির বিরুদ্ধে সরকারি সাক্ষীদের বক্তব্য রেকর্ড করা হবে। বিশেষ আদালতের বিচারক আবুল হাসনাত জুলকারনাইন আদিয়ালা কারাগারে এ মামলার শুনানি করবেন।

আদালত সরকারের পক্ষ থেকে ২৮ জন সাক্ষীকে তলব করেছিলেন। ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) দল সাক্ষীদের হাজির করবে। বক্তব্যের পর তাদের জেরা করবেন আইনজীবীরা। কারাগারের বাইরেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *