ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। বিচারককে হুমকি দেওয়ার মামলায় ইসলামাবাদ আদালত বুধবার এ পরোয়ানা জারি করেন। জিউ নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন অনুসারে, ইসলামাবাদ আদালতের দেওয়ানী বিচারক এদিন শুনানি থেকে অব্যাহতি চেয়ে ইমরানের আবেদন খারিজ করে এ রায় দেন।

২০২২ সালের ২০ আগস্ট মামলাটি দায়ের করা হয়েছিল। শাহবাজ গিলের কথিত হেফাজতে নির্যাতনের জন্য পিটিআই চেয়ারম্যান পুলিশ এবং বিচার বিভাগকে নিন্দা করেছিলেন। সেই সঙ্গে তিনি ঘোষণা দিয়েছিলেন, তার দল তৎকালীন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ডক্টর আকবর নাসির খান, ডিআইজি এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করবে।

জিও নিউজ অনুসারে, ওই ঘটনার পর প্রাথমিকভাবে ইমরানের বিরুদ্ধে পাকিস্তান পেনাল কোড (পিপিসি) এবং সন্ত্রাসবিরোধী আইনের (এটিএ) বিভিন্ন ধারায় মামলা করা হয়। এ ছাড়াও ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) তার বিরুদ্ধে আদালত অবমাননার মামলাও শুরু করে।

এদিকে বুধবার শুনানিতে ইমরানের আইনজীবীরা নিরাপত্তা হুমকির সম্মুখীন হওয়ায় তার জামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা বহাল রাখার অনুরোধ করেন। পিটিআই প্রধানের কৌঁসুলি বলেছেন, ‘ইমরান খানের নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগ রয়েছে, তার জীবন ঝুঁকির মধ্যে রয়েছে, ইসলামাবাদ হাইকোর্টও তার কাছ থেকে নিরাপত্তা প্রত্যাহারের জন্য নোটিশ জারি করেছে।’ এ সময় বিচারক বলেন, প্রসিকিউশনের পক্ষে এখনো কেউ হাজিরা দেয়নি, দেখা যাক তারা কী বলেন। পরে আদালত রায় ঘোষণা করার সঙ্গে সঙ্গে গত শুক্রবার জারি করা জামিন যোগ গ্রেপ্তারি পরোয়ানা রুপান্তরিত হয়ে জামিন অযোগ্য হয়ে যায়।

ক্রিকেট তারকা থেকে পরিণত এই রাজনীতিবিদ গত বছরের এপ্রিলে আস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে একের পর এক আইনি সমস্যায় পড়ছেন।

  • সূত্র : এএনআই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *