২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৯শে সফর, ১৪৪৪ হিজরি

ইমরান খানের ভাষণ সরাসরি সম্প্রচারে নিষেধাজ্ঞা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষণ সরাসরি সম্প্রচারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির মিডিয়া নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ। শনিবার রাজধানী ইসলামাবাদে দেওয়া এক ভাষণে ইমরান দেশের পুলিশ ও অন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের সমালোচনার পর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

রবিবার পাকিস্তান ইলেক্ট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটির (পিইএমআরএ) এক বিবৃতিতে অভিযোগ করা হয়, ইমরান খান ‘রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের’ বিরুদ্ধে ‘ভিত্তিহীন অভিযোগ’ তুলছেন এবং ‘ঘৃণাবাদী বক্তব্য ছড়াচ্ছেন’।

ছয় পাতার ওই বিবৃতিতে পিইএমআরএ বলেছে, ইমরান খানের রাখা ‘বক্তব্য সংবিধানের ১৯ ধারার লঙ্ঘন’। বিবৃতিতে বলা হয়, এখন থেকে কেবলমাত্র সাবেক এই প্রধানমন্ত্রীর রেকর্ডকৃত ভাষণ সম্পাদকীয় নিয়ন্ত্রণ নিশ্চিত করে সম্প্রচার করা যাবে।

শনিবার রাতে ইসলামাবাদে এক জমায়েতে রাখা ভাষণে ইমরান খান তার ঘনিষ্ঠ সহযোগী শাহবাজ গিলকে গত ৯ আগস্ট গ্রেফতার করা ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দায়েরের হুমকি দেন। ইমরান ইঙ্গিত দেন ইসলামাবাদের সিনিয়র পুলিশ কর্মকর্তা এবং শাহবাজ গিলকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করা এক নারী বিচারকের বিরুদ্ধে মানহানি মামলা করা হবে। শাহবাজ গিলের বিরুদ্ধে দেশটির ক্ষমতাধর সেনাবাহিনীতে বিদ্রোহের উস্কানির অভিযোগে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে।

  • সূত্র: আল জাজিরা

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com