ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেওয়ার ঘোষণা

ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেওয়ার ঘোষণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের সরকার ঘোষণা দিয়েছে, এখন থেকে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে। যারা ভিসা পাওয়ার শর্ত পূরণ করতে পারবেন তারা সহজেই দুবাইয়ে থাকার জন্য ১০ বছর মেয়াদী এ ভিসা পাবেন।

দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার (১৫ এপ্রিল) এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেছেন। এতে বলা হয়েছে, যেসব ইমাম, মুয়াজ্জিন, ইসলামিক চিন্তাবিদ, মুফতি দুবাইয়ে কমপক্ষে ২০ বছর ধর্মীয় জ্ঞান বিতরণ ও চর্চা করেছেন তাদের ১০ বছরের মেয়াদী গোল্ডেন ভিসা দেওয়া হবে।

পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এমন ঘোষণা দিয়েছেন ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ। এছাড়া ঈদ উপলক্ষ্যে ইসলামিক ব্যক্তিত্বদের উপহার দেওয়ার ঘোষণাও এসেছে ক্রাউন প্রিন্সের পক্ষ থেকে।

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাওয়ার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশি নাগরিক ও আরব আমিরাতে দীর্ঘদিন বসবাস করা বিদেশি নাগরিকদের এ বিশেষ ভিসা দেওয়া হয়। যারা এ ভিসা পান তারা দেশটির প্রায় সব সুযোগ-সুবিধা ভোগ করার সুযোগ পান।

প্রথমে বেসরকারি ও আবাসন খাতের বিনিয়োগকারী, ব্যবসায়ী, বিশেষ দক্ষতা সম্পন্ন ব্যক্তি, আবিষ্কারক, বিজ্ঞানী, ডাক্তার এবং সংস্কৃতি সংশ্লিষ্ট বিশেষ ব্যক্তিদের এ ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তিন বছর পর অন্যান্যদেরও গোল্ডেন ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র: আল আরাবিয়া

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *