১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ , ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ইরাকে আমিরাতের গ্যাস স্থাপনায় রকেট হামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরাকের আধা-স্বায়ত্তশাসিত কুর্দিশ অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের মালিকানাধীন একটি গ্যাস স্থাপনায় রকেট হামলা হয়েছে। গত ৭২ ঘণ্টার মধ্যে তৃতীয় বারের মতো সেখানে এই হামলা হয়েছে বলে ইরাকের স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। তবে হামলায় কোনও হতাহত কিংবা স্থাপনার ক্ষয়ক্ষতি হয়নি।

কুর্দিশ অঞ্চলের কদর কারাম জেলার কর্মকর্তা সেদিক মোহাম্মদ বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের জ্বালানি কোম্পানি ডানা গ্যাসের মালিকানাধীন খোর মোর গ্যাস কমপ্লেক্স লক্ষ্য করে শনিবার রকেট হামলা হয়েছে।

তিনি বলেন, গ্যাস স্থাপনার প্রায় ৫০০ মিটার দূরে রকেট আঘাত করেছে। তবে তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউ স্বীকার করেনি।

ইরাকের উত্তরের কুর্দি অধ্যুষিত অঞ্চলের নিরাপত্তা সংস্থা কাউন্টার টেররিজম গ্রুপ এক বিবৃতিতে বলেছে, কিরকুক এবং সুলাইমানিয়া শহরের মাঝে অবস্থিত খোর মোর গ্যাসক্ষেত্রে মোট ছয়টি রকেট আঘাত হেনেছে।

এর আগে, বুধবার এবং শুক্রবারও একই কমপ্লেক্স লক্ষ্য করে কাতিউশা রকেট হামলা হয়েছিল। তবে সেই হামলায় কোনও হতাহত অথবা ক্ষয়ক্ষতি হয়নি।

সম্প্রতি ইরাকের আধা-স্বায়ত্তশাসিত কুর্দি অঞ্চলের বিভিন্ন জ্বালানি স্থাপনা লক্ষ্য করে হামলা বৃদ্ধি পেয়েছে। গত মে মাসে দেশটির উত্তর-পশ্চিমের আঞ্চলিক রাজধানী ইরবিলের কাওয়ারগোস্ক শোধনাগারে রকেট হামলা হয়েছিল। এতে সেই সময় এই শোধনাগারের হালকা ক্ষতি হয়েছিল।

এর এক মাস আগে, অর্থাৎ গত এপ্রিলে একই স্থাপনা লক্ষ্য করে অন্তত তিনটি রকেট হামলা হয়। সেসময়ও কোনও হতাহত কিংবা ক্ষয়ক্ষতি হয়নি।

সূত্র: আলজাজিরা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com