২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ৪ঠা রজব, ১৪৪৪ হিজরি

ইরানের ড্রোন দিয়ে ইউক্রেনে রাশিয়ার হামলা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : নতুন বছরের শুরুতেই ইউক্রেনের ভূখণ্ডে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা জোরদার করেছে রাশিয়া। সোমবার (২ জানুয়ারি) রাজাধানী কিয়েভসহ আশাপাশের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে ড্রোন হামলা চালায়। ইউক্রেনের দাবি, ২০২৩ সালের দ্বিতীয় দিনে বেসামরিক স্থাপনা লক্ষ্য করে বোমা হামলা বাড়িয়েছে মস্কো।

তবে ইউক্রেনের আকাশপ্রতিক্ষা ব্যবস্থা অনেকগুলো ড্রোন হামলা প্রতিহত করেছে। এমন দৃশ্য দেখে ইউক্রেনীয়রা বারান্দা থেকে জয়ধ্বনি দেন। বিমান হামলার সাইরেন বেঁজে উঠলে কেউ কেউ চিৎকার করে বলেন, ইউক্রেনের বিজয়।

রবিবার রাতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, ইরানের তৈরি ৪৫টি শাহেদ ড্রোন ধ্বংস করেছে সেনারা। এসব ড্রোন ইউক্রেনে হামলার জন্য ব্যবহার করছে রুশ বাহিনী। তিনি আরও বলেন, ড্রোন, মিসাইল কোনও কিছুই তাদের সাহায্য করবে না। কারণ আমরা ইউক্রেনীয়রা ঐক্যবদ্ধ। তারা রাশিয়া শুধু ভয় পাচ্ছে।

ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, রাত ৩টার দিকে ইউক্রেনের আকাশপ্রতিরক্ষা ব্যবস্থা ২০টি হামলা প্রতিহত করে। কিয়েভের গভর্নর ওলেক্সি কুলেবা বলেন, রাজধানী এবং অঞ্চলটিতে রাতে ড্রোন হামলার ঘটনা ঘটে। গুরুত্বপূর্ণ অবকাঠামোকে লক্ষ্যবস্তু করে রাশিয়ানরা শাহেদ ড্রোন দিয়ে হামলা চালায়।

গত ২৪ ফেব্রুয়ারিতে রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে ইউক্রেনে হামলা চালিয়ে আসছে তার বাহিনী।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com