২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ইরানে যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

ফাইল ছবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরানে একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছে। দেশটির তাবরিজ শহরে ওই দুর্ঘটনা ঘটেছে বলে আল জাজিরার এক প্রতিবেদনে নিশ্চিত করা হয়। বিমানটি বিধ্বস্ত হওয়ায় দুই পাইলট নিহত হন। এছাড়া পার্কিংয়ে একটি গাড়িতে বসে থাকা এক বেসামরিকও নিহত হয়েছেন।

রেজা ইউসেফি নামের এক সেনা কর্মকর্তা ঘটনাস্থল থেকে রাষ্ট্রীয় গণমাধ্যমকে জানিয়েছেন, এফ৫ নামের ওই যুদ্ধবিমানটি প্রশিক্ষণে অংশ নিয়েছিল। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে এটি বিধ্বস্ত হয়েছে।

তিনি বলেন, নিহত দুই পাইলট নিজেদের জীবন উৎস্বর্গ করেছেন। তারা দুর্ঘটনার সময়ও আবাসিক এলাকা এড়িয়ে চলার চেষ্টা করেছেন। যুদ্ধবিমানটি একটি ক্রীড়া ভবনের কাছে অবতরণ করেন। কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি বিধ্বস্ত হয়।

বেসামরিক নাগরিকের গাড়ির সঙ্গে সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, অবতরণের সময় একটি স্কুলের পাশে বিমানটি ধাক্কা খায়। ওই স্কুলটি কোভিড বিধিনিষেধের কারণে বন্ধ রয়েছে। সে সময়ই পাশে পার্কিং করা একটি গাড়ির যাত্রী নিহত হন।

ইউসেফি বলেন, আবাসিক এলাকায় ক্ষয়ক্ষতি এড়াতে ওই দুই পাইলট নিজেদের জীবনের মায়া ত্যাগ করেছেন। তারা সেটা নাও ভাবতে পারতেন। কিন্তু সেটা না করে তারা অনাবাসিক এলাকায় গিয়ে বিমানটি অবতরণ করেন।

এক সেনা মুখপাত্রও ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, স্থানীয় সময় সোমবার ওই দুর্ঘটনা ঘটেছে। তিনি নিহত দুই সেনার নাম সাদেঘ ফালাহি এবং আলিরেজা হানিফেহজাদ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com