ইসরাইলের অর্থনীতির উল্লেখযোগ্য ক্ষতি করেছে ইয়েমেন : হাউসি মুখপাত্র

ইসরাইলের অর্থনীতির উল্লেখযোগ্য ক্ষতি করেছে ইয়েমেন : হাউসি মুখপাত্র

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ইয়েমেনের হাউসি আনসারুল্লাহ প্রতিরোধ আন্দোলন বলেছে, ইসরাইলি মালিকাধীন কিংবা ইসরাইলগামী জাহাজে ইয়েমেন সেনাবাহিনীর হামলার ফলে ইসরাইলের সরকারের অর্থনীতির মারাত্মক ক্ষতি হয়েছে।

আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র মোহাম্মাদ আব্দুস সালাম গতকাল (রোববার) এক বিবৃতিতে একথা জানান।

তিনি বলেন, ইয়েমেনের অভিযানগুলো ইসরাইলি শত্রুর অর্থনীতির উল্লেখযোগ্য ক্ষতি করতে পেরেছে।

ইয়েমেনের সেনাবাহিনী সম্প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, লোহিত সাগর ও আরব সাগরে দেশটির পানিসীমা ব্যবহার করে যেসব জাহাজ ইসরাইলি বন্দরে যাওয়ার অভিপ্রায় করবে সেসব জাহাজে হামলা চালানো হবে।

ওই ঘোষণার পর তারা ইসরাইলি মালিকানাধীন একটি বৃহৎ জাহাজ আটক করেছে এবং আরো কয়েকটি জাহাজের ওপর হামলা চালিয়েছে। এর জের ধরে বিশ্বের অন্তত পাঁচটি বৃহৎ জাহাজ চলাচলকারী প্রতিষ্ঠান লোহিত সাগর দিয়ে আপাতত আর কোনো জাহাজ না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

বিবৃতিতে আনসারুল্লাহ আন্দোলনের মুখপাত্র আরো বলেন, ইয়েমেনের সশস্ত্র বাহিনী যা কিছু করছে তার উদ্দেশ্য গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহার করা এবং ওই উপত্যকায় ইসরাইলি আগ্রাসন বন্ধ করা।

তিনি বলেন, তোমরা যদি ইয়েমেনের নৌ অভিযানগুলো বন্ধ করতে চাও তাহলে গাজায় আগ্রাসন বন্ধ করো এবং সেখানে খাদ্য ও ওষুধ পৌঁছাতে দাও।

বিবৃতিতে তিনি আরো বলেন, ধর্মীয়, জাতীয় ও নৈতিক কারণে গাজার ফিলিস্তিনি জনগণের পাশে দাঁড়িয়েছে ইয়েমেনের হাউসি আনসারুল্লাহ আন্দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *