১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ , ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার ৩ সেনা নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসরায়েলি বিমান হামলায় সিরিয়ার তিন সেনা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন আরও ৭ সেনা।

স্থানীয় সময় শুক্রবার (২২ জুলাই) ভোরে দামেস্কের কাছে এ হামলা চালানো হয়। এক বিবৃতিতে নিশ্চিত করেছে সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রাণালয়।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, গোলানের দিকে ইসরায়েলি বাহিনী বিমান হামলা চালিয়েছে। এতে তিনজন সেনা নিহত হয়েছেন। এ ছাড়া আরও সাতজন আহত হয়েছেন। সিরিয়ার বিমানবাহিনী কয়েকটি ক্ষেপণাস্ত্রকে বাধা দিয়েছে।

তবে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর জানিয়েছে, এ হামলায় আরও তিনজন নিহত হয়েছেন এবং আহতের সংখ্যা ১০।

সিরিয়ার বিমানবাহিনীর গোয়েন্দা কেন্দ্র ও একটি উচ্চপদস্থ কর্মকর্তার কার্যালয়কে লক্ষ্য করে ইসরায়েল এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর। এ ছাড়া মেজেহ সামরিক বিমানবন্দরের কাছে একটি গাড়িতেও হামলা করেছে ইসরায়েলি বাহিনী। অন্যদিকে ইসরায়েলি বাহিনী একটি ইরানি অস্ত্রের ডিপোও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ধ্বংস করেছে বলে জানিয়েছে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটর।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ শুরু হয়। এর পর থেকে ইসরায়েল তার প্রতিবেশী দেশের সরকারি সেনাদের পাশাপাশি ইরান-সমর্থিত বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে শত শত বিমান হামলা চালিয়েছে। তবে এসব হামলার কথা বরাবরই অস্বীকার করেছে ইসরায়েল।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com