১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ইসরায়েলি অভিযানে মার্কিন নাগরিক নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পশ্চিম তীরে দখলকৃত ইসরায়েলি অভিযানে হাতকড়া পরা অবস্থায় ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন নাগরিকের মরদেহ উদ্ধার হয়েছে। ফিলিস্তিনি কর্তৃপক্ষ এবং ওই ব্যক্তির স্বজনেরা মৃত্যুর জন্য ইসরায়েলকে দায়ী করেছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে এ তথ্য বলা হয়, এই ঘটনায় ইসরায়েলের কাছে ব্যাখ্যা চেয়েছে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানাইয়, বুধবার (১২ জানুয়ারি) তারা জিলজিলিয়া গ্রামে রাতভর অভিযান চালায়। এ সময় তাদের একটি চেকপোস্টে তল্লাশির সময় প্রতিরোধ করলে ওমর আবদেল মজিদ আসাদ নামের এক ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়। এরপরে সৈন্যরা যখন ওই ব্যক্তিকে ছেড়ে দেয় তখন তিনি জীবিত ছিলেন।

এক বিবৃতিতে তারা দাবি করেছে, মিলিটারি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ ঘটনাটি পর্যালোচনা করছে। তদন্ত শেষে ফলাফলগুলো সামরিক জেনারেল অ্যাডভোকেটের কাছে হস্তান্তর করা হবে।

ওমর আবদেল মজিদ আসাদের ভাই দাবি করেন, যুক্তরাষ্ট্রের উইসকনসিনের বাসিন্দা ছিলেন তার ভাই। কয়েক দশক ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করার পরে ১০ বছর আগে তিনি পশ্চিম তীরে ফিরে আসেন।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস এ প্রসঙ্গে বলেছেন, আমরা এই ঘটনার একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত চাই। পররাষ্ট্র মন্ত্রণালয় মৃতের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে এবং কনস্যুলার সহায়তা দেওয়ার প্রস্তাব দিয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com