ইসরায়েলি বাহিনীর গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

ইসরায়েলি বাহিনীর গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীর এলাকার জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর অভিযানে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন আরও ২৬ জন। তাদের তিনজনের অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানা গেছে। খবর আলজাজিরা ও টিআরটি ওয়ার্ল্ড।

প্রত্যক্ষদর্শীদের বরাতে খবরে বলা হয়, ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা জেনিনে শরণার্থী শিবিরের কাছে একটি বাড়ি ঘেরাও করে গোলাবর্ষণ শুরু করে। তাতেই হতাহতের এই ঘটনা ঘটে। এ সময় ইসরায়েলিদের দুই সেনাও আহত হয়েছে।

ইসরায়েলের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, জেনিনের শরণার্থী ক্যাম্পে দেশটির নিরাপত্তা বাহিনী অভিযান চালাচ্ছে। তবে এতে হতাহতের ব্যাপারে কোনো কিছু বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

ইসরায়েলের প্রশাসনিক কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এক সপ্তাহ আগে অধিকৃত পশ্চিম তীরের হুয়ারা গ্রামে চেক পয়েন্টের কাছে দুই ইসরায়েলি নাগরিক নিহত হয়। এর জেরে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। তারা দাবি করছেন, জেনিনে মঙ্গলবার যারা নিহত হয়েছেন, তাদের একজন এই হত্যার সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন।

দুই ইসরায়েলি নাগরিকের মৃত্যুর ঘটনার প্রতিশোধ নিতে ইসরায়েলি বসতিস্থাপনকারীদের একটি দল সোমবার রাতেই হুয়ারা গ্রামে হামলা চালায়। সে সময় তারা ওই গ্রামে বসবাসরত ফিলিস্তিনিদের শত শত বাড়িঘর ও গাড়ি পুড়িয়ে দেয়।

উত্তর-পশ্চিম তীরে ইসরায়েলি সেনাবাহিনীর মারাত্মক সহিংসতার মধ্যে এই অভিযানটি ছিল সর্বশেষ। গত মাসে, নাবলুসের পুরাতন শহরে ইসরায়েলি বাহিনীর সামরিক অভিযানে ১১ ফিলিস্তিনি নিহত হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *